আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

আগুনে পুড়লো ৩৯ দোকান, প্রায় সোয়া কোটি টাকার ক্ষয়ক্ষতি

বরিশাল-ঢাকা মহাসড়কের পাশে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় ২৫টি দোকান সম্পূর্ণ ও ১৪টি দোকান আংশিক ভস্মীভূত হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, এতে প্রায় সোয়া কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গৌরনদী ফায়ার স্টেশনের সাব-অফিসার আবদুস সালাম জানান, সোমবার (২ মার্চ) ভোররাত সাড়ে ৩টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।
অগ্নিকাণ্ডের সময় ওই মহাসড়কে ও গৌরনদী-পয়সারহাট আঞ্চলিক সড়কে প্রায় সাড়ে ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

এ আগুন নেভাতে গিয়ে স্থানীয় পাঁচ ব্যবসায়ী আহত হয়েছেন। তারা হলেন– বিএম বেল্লাল, সঞ্জয় কুমার পাল, সোহেল শিকদার, আরিফ হোসেন, মো. খলিল।

গৌরনদী ফায়ার স্টেশনের সাব-অফিসার জানান, গৌরনদী বাসস্ট্যান্ডের একটি চায়ের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের শিখা ২০-২৫ ফুট উচ্চতায় উঠে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গৌরনদী, উজিরপুর, বাবুগঞ্জ, বরিশাল দক্ষিণ ফায়ার স্টেশনের চারটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গৌরনদী ফায়ার স্টেশনের একটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করার সঙ্গে সঙ্গে স্টেশনের পাম্পটি বিকল হয়ে পড়ে। এর দেড়ঘণ্টা পর উজিরপুর, বাবুগঞ্জ, বরিশাল থেকে তিনটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় ফায়ার স্টেশনের পাম্প নষ্ট হওয়ায় এবং অন্য তিনটি গাড়ি বিলম্বে আসায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।’

খবর পেয়ে বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর মেয়র মো. হারিছুর রহমান, ইউএনও ইসরাত জাহান ঘটনাস্থল পরিদর্শন করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ