আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ইবিতে বইমেলার আয়োজন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা কর্মসূচি হাতে নিয়ে কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে অমর একুশে বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবন মেলা উল্লেখযোগ্য।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে আগামী ২১ থেকে ২৩ ফেব্রুয়ারি ক্যাম্পাসের আম্রকাননে তিন দিনব্যাপী একুশে বইমেলা, বিজ্ঞান উদ্ভাবনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-রেজিস্ট্রার শাহেদ হাসান স্বাক্ষারিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

২১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় বইমেলা ও বিজ্ঞান উদ্ভাবনী মেলার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত থাকবেন।

এর আগে ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় কুরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হবে। এরপর রাত ১২টা এক মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

২২ ফেব্রুয়ারি সকাল ১১টায় বাংলামঞ্চে ভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বিশেষ অতিথি থাকবেন-উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন কমিটি- ২০২০ এর আহবায়ক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক শামসুজ্জামান খান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ