আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

থানচির রেমাক্রী নদিতে পর্যটক ডুবে নিখোজ ১

শহিদুল ইসলাম শহিদ (প্রতিনিধি) থানচি বান্দরবান:

বান্দরবানের থানচিতে ঙাফাখুঁম যাওয়ার পথে রেমাক্রী খালে ডুবে পর্যটক নিখোজ রয়েছে ,খবর পেয়ে থানচি থানা এ এস আই আকবর হোসেনের নেতৃত্বে উদ্যারকারি একটি দল ,তিন্দু ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা,বিজিবি সহ ডুবে যাওয়ার স্থানে উদ্ধারের তৎপরতা চালাচ্ছে ।
আজ ১৭ অক্টোবর বুধবার সকালে রেমাক্রী বাজার থেকে ৬ পর্যটক ঙাফাঁখুম পর্যটন স্থানে ভ্রমনে লক্ষ্যে রেমাক্রী খালের উপর দিয়ে পাঁয়ে হেঁটে যাচ্ছিল ঔ সময় সাইগংওয়া ইয়ান নামকস্থানে রেমাক্রী খাল পারাপার করার সময়ের পা পিছলে এক পর্যটক খালে ডুবে নিখোজ হন। নিখোজ ব্যক্তি নাম আরিফুল হাসান (২৬) সে মিরপুর ঢাকা এলাকায় বসবাস করেন।
থানচি থানা পর্যটক ফরম সুত্রে দেখা যায় যে গাইড লালপিয়াম বম গত মঙ্গলবার থানচি উপজেলা সদর থেকে ৬ পর্যটকে প্রশাসনের অনুমোদন নিয়ে রেমাক্রী বাজার পর্যন্ত নিয়ে আসেন, ঐ দিন সন্ধ্যা হলে রেমাক্রী বাজারে রাত্রি যাপন করছিল।
তবে থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুর সাক্তার ভূঞা সাংবাদিকদের জানান, যোগাযোগ ব্যবস্থা অপর্যাপ্ততা কারনে পর্যটকদের ঙাফাঁখুম, আমিয়াখুম,সাত ভাই খুমসহ দুর্গম পর্যটন এলাকা (ষ্পট) ভ্রমনের অনুমতি দেয়া হয়না ।
গতকাল ৬ পর্যটকদের রেমাক্রী বাজার পর্যন্ত অনুমতি দেয়া হয়েছিল থানচি থানা পর্যটকদের নামের তালিকা থেকে পাওয়া যায় , ১। আবুল হাসনাত মোঃ রেজা (২৬) পিতা আবদুর গফুর (চাকুরী) মহাখালি ঢাকা, ২। নিশাত পারবেজ আরিন (২০) পিতা মাসুম সরদার (ছাত্র) ৩। আরিফুল হাসান(২৬) পিতা হেদায়েত উল্ল্যা (চাকুরী) মিরপুর ঢাকা,৪। মোঃ শামছুল করিম (২৮)পিতা মোঃ ওবায়েদ (চাকুরী) বাড্ডা, সুবাস্তু ঢাকা, ৫। মোঃ আশফাক রকিব হাসান (২৮) পিতা মোঃ আবদুল মান্নান (চাকুরী) খিলগাও ঢাকা, ৬। ফাহাদ বিন তৌহিদ (২৬) পিতা তৌহিদুল ইসলাম (চাকুরী) বাসাবো ঢাকা ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম (মৃদল) থেকে জানতে তিনি বলেন পর্যটক নিখোজের খবর পেয়ে আমি সাথে সাথে আমি খোজ খবর নিয়েছি যত দুর জানতে পেরেছি আরিফুল হাসান নামে বয়স (২৬) নামে এক যুবক ঙাফাখুঁম নামক স্থানে নদি পার হতে গিয়ে নদিতে ডুবে গেছে । ডুবে যাওয়া এলাকায় নেটওয়ার্ক সংযোগ না থাকায় বিস্তারিত খবর না পাওয়া পর্যন্ত জানাতে পারছিনা তবে থানচি থানা পুলিশ বিজিবি এবং স্থানীয়দের সহায়তায় উদ্যার তৎপরতা অব্যাহত রয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত নিখোজ আরিফুল হাসানকে উদ্যার করার খবর পাওয়া যায়নি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ