আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম নগরীর পাথরঘাটা ওয়ার্ডে দূর্গোৎসবের বস্ত্র বিতরণ অনুষ্ঠানে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন- অসাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ‘অসাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’- এরা সাধারণ সম্পাদককে বিপথে নিয়ে যায়। এরাই মিথ্যাচার করে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। আগামী নির্বাচনে নৌকার বিকল্প নেই, বঙ্গবন্ধু সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আজ ১৬ অক্টোবর বিকেলে নগরীর ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আশফাক আহমেদের প্রয়াত পিতা জালাল আহমেদ ফাউন্ডেশন আয়োজিত শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সনাতনী ধর্মাবলম্বীদের মাঝে বস্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাই যার যার অধিকার নিয়ে বসবাস করে আসছে। ধর্ম যার যার, উৎসব সবার। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান কারো সংখ্যা বেশি কারো সংখ্যা কম সেটা বড় কথা নয়, যে যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে সেই অধিকার নিশ্চিত করেই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে বাংলাদেশ। ধর্মীয় সম্প্রীতি স্থাপনে বাংলাদেশ আজ বিশ্বে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। সভাপতির ভাষণে জালাল আহমেদ ফাউন্ডেশনের আহ্বায়ক ও ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আশফাক আহমেদ বলেন, এই দেশ সাম্প্রদায়িক সম্প্রীতিক দেশ, সনাতনী সম্প্রদায়ের স্বার্থ রক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। ষড়যন্ত্রকারীরা যে কোনো সময় ষড়যন্ত্র করতে পারে এবং ঐক্য বিনষ্ট করার জন্য একটি মৌলবাদী গোষ্ঠী সক্রিয় থাকে তাই নিরাপত্তার নিমিত্তে সবাইকে সজাগ থাকতে হবে। পাথরঘাটা ওয়ার্ডের ব্রিকফিল রোড পূজা উদ্যাপন পরিষদের সদস্য সাগর দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠিত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মমতা নির্বাহী পরিচালক লায়ন রফিক আহমেদ, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম, আওয়ামী লীগ নেতা আজাদ খান, ব্রিকফিল রোড পূজা উদ্যাপন পরিষদের সভাপতি কিরণ সিকদার, সাধারণ সম্পাদক বিপ্লব মল্লিক। আরো বক্তব্য রাখেন হাজী জাহেদ উদ্দিন, যুবলীগ নেতা মঈনুদ্দিন, শফিউল্লাহ, নুর কামাল, ইকবাল হোসেন প্রমুখ। শারদীয় দূর্গোৎসব উপলক্ষে ৩৪নং পাথরঘাটা এলাকার হরষচন্দ্র মুন্সেফ লেইন, আশরাফ আলী রোড, ব্রিকফিল রোড, নজুমিয়া লেইন, শামসুল হুদা লেইন, ইকবাল রোড, কলা বাগিচা, শেঠ পাড়া, বান্ডেল রোড এলাকায় জালাল আহমেদ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় ২ হাজার সনাতনী ধর্মাবলম্বী নারী-পুরুষের মাঝে শাড়ী ও লুঙ্গি বিতরণ করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ