আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম এমইএস স্কুলের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনে সিটি মেয়র আ জ নাছির উদ্দীন বলেন- প্রত্যেক মা-বাবার প্রত্যাশা তাঁর সন্তান যেন দেশের সুনাগরিক হয়

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ নাছির উদ্দীন বলেছেন মা-বাবা স্বপ্ন বাস্তবায়নই একজন শিক্ষার্থীর উদ্দেশ্য হওয়া উচিত। প্রত্যেক অভিভাবকই চান তাঁর সন্তান শিক্ষা-দীক্ষায় দেশের একজন সুনাগরিক হিসেবে গড়ে উঠুক। মূল্যবোধ সম্মন্ন উন্নত নৈতিক চরিত্রের অধিকারী হয়। আর তাদের সে প্রত্যাশা পূরণে সরকার দেশের শিক্ষা খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। তিনি ৬ অক্টোবর শনিবার দুপুরে নগরীর আন্দরকিল্লাস্থ মুসলিম এডুকেশন সোসাইটি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের ৬ তলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম সংসদীয় আসন-৯ এর সংসদ সদস্য জিয়াউদ্দীন আহমেদ বাবলু। ৬ তলা বিশিষ্ট অত্যাধুনিক এই নতুন স্কুল ভবনটি নির্মাণে অর্থায়ন করবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। ৪ কোটি টাকা ব্যয়ে এই ভবনে কম্পিউটার ল্যাব, লাইব্রেরী, মাল্টিমিডিয়া ক্লাস রুম, মিটিং রুম, টিচার্স রুম, টিচার্স কমন রুম, ষ্টোর রুম, এ্যাডমিশন ও একাউন্ট সেকশন ও অত্যাধুনিক লিফটের ব্যবস্থা রাখা হবে। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এ আর এম শামীম উদ্দিনের সভাপতিত্বে সভায় অনুষ্ঠানের উদ্বোধকের বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য জিয়াউদ্দীন আহমেদ বাবলু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনৈতিক সোলায়মান আলম শেঠ, কাউন্সিলর জহর লাল হাজারী, মো. গিয়াস উদ্দিন, সলিমুল্লাহ বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জালাল উদ্দিন, স্কুল পরিচালনা পর্ষদের সহ-সভাপতি শেখ মুজিবুর রহমান ও রাজনৈতিক গোলাম মোস্তফা কাঞ্চন প্রমুখ।
উদ্বোধকের বক্তব্যে জিয়াউদ্দীন আহমেদ বাবলু মুসলিম এডুকেশন সোসাইটি উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে অনুদান হিসেবে নগদ ১ লক্ষ টাকা ও লোডশেডিং কালীন শিক্ষক-শিক্ষার্থীদের কষ্ট লাঘবে দুটি সোলার প্যানেল প্রদানের ঘোষনা দেন। তিনি বলেন বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আন্তরিক। যে কারণে এই সরকারের আমলে আমি নগরীর ৩৬টি বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করেছি। এমপি জিয়াউদ্দীন আহমেদ বাবলু বলেন কোন শিশু শিক্ষা থেকে বঞ্চিত না হউক। আমার প্রত্যাশা শিশুদের জন্য শিখার ভাল পরিবেশ নিশ্চিত করা। তিনি বলেন শিক্ষার বিষয়ে কোন রাজনীতি নাই। আমরা প্রতিশ্রুতি নয়, কাজে বিশ্বাস করি। তাই আগামী দিনের সুন্দর সমাজ বিনির্মানে শিক্ষায় সর্বোচ্চ বিনিয়োগ করা হচ্ছে।
পরে মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সংসদ সদস্য জিয়াউদ্দীন আহমেদ বাবলু স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন। এই সময় দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন স্কুলের শিক্ষক মাওলানা নজরুল ইসলাম।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ