আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

করোনায় আক্রান্ত হয়ে থাইল্যান্ডে একজনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাইল্যান্ডে একজনের মৃত্যু হয়েছে। ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি ডেঙ্গু জ্বরেও আক্রান্ত হয়েছিলেন। রোববার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন রোগ নিয়ন্ত্রণ দফতরের মহাপরিচালক সুয়ানচাই ওয়াত্তনায়িংচারোয়েন।

গত জানুয়ারি থেকে থাইল্যান্ডে ৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে ১১ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ার এক নাগরিকের মৃত্যু হয়েছে। ৭৮ বছর বয়সী ওই ব্যক্তি সম্প্রতি জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেস থেকে দেশে ফিরেছিলেন।

ডায়মন্ড প্রিন্সেস থেকে কোয়ারেন্টাইনে রাখার পর প্রাথমিকভাবে তাকে হাওয়ার্ড স্প্রিংয়ে পাঠানো হয়েছিল। এরপর সেখান থেকে তাকে পার্থ এলাকার স্যার চার্লস গেইর্ডনার হাসপাতালে নেয়া হলে রোববার সকালে সেখানেই তার মৃত্যু হয়।

ওই ব্যক্তির স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এদিকে, দেশটিতে নতুন করে আরও দু’জনের করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। সিডনি এবং গোল্ড কোস্টে দু’জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। তারা সম্প্রতি ইরান সফর শেষে দেশে ফিরেছেন।

অপরদিকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টিকারী প্রাণঘাতী এই ভাইরাসে দেশটির ভেতরে এটিই প্রথম কোনো মৃত্যু বলে মার্কিন কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৯৭৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৫২৯ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে ৪১ হাজার ৯৫৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বিশ্বের ৬০টিরও বেশি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ