আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

লেগানেসকে হারিয়ে কোয়ার্টারে বার্সেলোনা

বার্সেলোনা গত সপ্তাহেই তো কিকে সেতিয়েনে প্রথম হারের তেতো স্বাদ পান ভ্যালেন্সিয়ার মাঠে। জয়ে ফেরার বিকল্প কিছু ছিল না কাতালানদের সামনে। গতকাল বৃহস্পতিবার লিওনেল মেসির জোড়ায় ৫-০ গোলে লেগানেসকে হারিয়ে ছন্দে ফিরেছে বার্সা, একই সঙ্গে উঠেছে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালেও।

লা লিগার তলানির দ্বিতীয় দল লেগানেস আগের ম্যাচে আতলেতিকো মাদ্রিদকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছিল। কাপের শেষ ষোলোর ম্যাচে তারা একাধিক বদল আনে, অন্যদিকে পূর্ণ শক্তির বার্সেলোনা দাঁড়ায় তাদের সামনে। গতবারের কোপা রানার্স-আপরা উড়িয়ে দিয়েছে লিগ প্রতিপক্ষকে।

মেসির থ্রু বল থেকে ৪ মিনিটে নেলসন সেমেদোর বাড়ানো বলে আন্তোয়ান গ্রিজমান গোলপোস্টের খুব কাছ থেকে দলকে এগিয়ে দেন। ফরাসি ফরোয়ার্ডের দ্বিতীয় গোল বাতিল হয় অনেকক্ষণ ভিএআরে অফসাইড যাচাই করে। কাতালানদের ব্যবধান দ্বিগুণ হতে বেশি সময় লাগেনি। ক্লেমন্ত লংলেকে দিয়ে এবার গোল করান মেসি।

আর্জেন্টাইন ফরোয়ার্ড এক ঘণ্টার মাথায় তৃতীয় গোল করেন, বল প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে জালে ঢোকে। শেষ গোলটিও করেন মেসি। এর আগে চতুর্থবার লেগানেসের জালে বল জড়ান বদলি নামা আর্থার।

বার্সার সঙ্গে এদিন শেষ আটে উঠেছে মিরান্দেস। দ্বিতীয় সারির দলটি লা লিগায় ফর্মে থাকা সেভিয়াকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে।

শুক্রবারের ড্রয়ে দুই দলের সঙ্গে থাকবে রিয়াল মাদ্রিদ, ভিয়ারিয়াল, অ্যাথলেটিক বিলবাও, গ্রানাডা, রিয়াল সোসিয়েদাদ ও বর্তমান চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ