আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

নিরাপত্তা নিশ্চিতে চার স্তরের নিরাপত্তা বইমেলায়

অমর একুশে বইমেলা প্রাঙ্গণে নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা.শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার ৩০ জানুয়ারি বিকাল সাড়ে ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মেলা প্রাঙ্গণের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার এসব কথা জানান।

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার বলেন, মেলা প্রাঙ্গণের ভেতরে ও বাইরে চার স্তরের নিরাপত্তার পাশাপাশি ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা বসানো হয়েছে। মেলা ও আশপাশের সড়কগুলো সার্বক্ষণিক সিসিটিভি ক্যামেরায় মনিটরিং করা হবে। এর আগে, বইমেলায় ঘটে যাওয়া একটি ঘটনার পর থেকে আমার সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি।

তিনি আরো বলেন, মেট্রোরেলের কাজ চলায় মেলায় আগতদের সুষ্ঠুভাবে চলাফেরা নিশ্চিতে একটু কষ্ট হবে। টিএসসি ও দোয়েল চত্বর দিয়ে মেলায় প্রবেশ করা যাবে। সবাইকে আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী মেটাল ডিটেক্টরের মাধ্যমে তল্লাশি করবে। তল্লাশিতে নারী ও পুরুষদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে। ডিএমপি ও সিটি এসবির সদস্যরা সাদা পোশাকে মেলা ও আশপাশে এলাকায় অবস্থান করবেন। মেলা প্রাঙ্গণের ভেতরে পুলিশ সদস্যরা মোটরসাইকেল দিয়ে টহল দেবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ