আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সিভাসু’র ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ক্লাস শুরু আজ ০৬ জানুয়ারী থেকে

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে আজ ০৬ জানুয়ারী রবিবার থেকে। এই উপলক্ষে আজ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. শারমিন চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর জান্নাতারা খাতুন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর এম. এ. হালিম, পরিচালক (বহিরাঙ্গন) প্রফেসন ড. এ. কে. এম. সাইফুদ্দীন এবং চট্টগ্রাম বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের উপ-পরিচালক মো. আজহারুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়েন প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, ‘সিভাসু হলো এবটা ব্র্যান্ড। আমরা এখানে শিক্ষা ও গবেষণার সুন্দর একটা পরিবেশ সৃষ্টি করতে সক্ষম হয়েছি। তোমাদের নিজেদেরকে বিকশিত করবার সবরকম উপকরণ এই বিশ্ববিদ্যালয়ে আছে।’

শিক্ষার্থীদেরকে নিয়ম-শৃঙ্খলার মধ্যে থেকে সুন্দরভাবে পড়াশোনা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি তোমাদের নিজেদেরকে সহ-শিক্ষা কার্যক্রমেও সম্পৃক্ত করতে হবে। এত করে শরীর-মন দুটোই ভালো থাকবে। আর শরীর-মন ভালো থাকলে শিক্ষা ও গবেষণা কার্যক্রমও ভালো হবে।

তিনি বলেন, ‘মাদকের ছোবল থেকে আমরা ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে চাই। মাদকের ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্স। এখানে সন্ত্রাস, জঙ্গিবদের কোন স্থান নেই। এসবের সাথে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ