আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজ পটিয়ায় শাহ আমিরুল আওলিয়ার ১৩৮ তম ওরশ

ফারুকুর রহমান বিনজু, পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : আজ পহেলা মাঘ ১৫ জানুয়ারি ২০২৪ইং রোজ সোমবার পটিয়া আমির ভান্ডার দরবার শরীফের আধ্যাত্মিক সাধক আমিরুল আওলিয়া হযরত মওলানা আমিরুজ্জামান শাহ (ক:) প্রবর্তিত বার্ষিক ১৩৮তম ওরশ শরীফ মহাসমারোহে অনুষ্ঠিত হয়।

 

এটি আমিরুল আওলিয়ার জন্ম বা ওফাত উপলক্ষে সৃষ্ট কোনো ওরশ নয়।মূলত তার মুর্শিদ হযরত গাউসুল আযম সৈয়দ মওলানা আহমদ উল্লাহ মাইজভান্ডারি (ক:) এর খোশরোজ শরীফ। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে আজ থেকে শতাধিক বছর আগে মাইজভান্ডারি (ক:) এর জীবদ্দশাতেই আমিরুল আওলিয়া আমির ভান্ডারে এ ওরশ মাহফিলের যাত্রা শুরু করেন।

 

এই ওরশের অব্যাহত ধারা এবং কালের গতি প্রবাহে প্রতি বছরের ন্যায় আজও লাখো মানুষের ঢল নামে। আর এটিতে মাইজভান্ডারি (ক:) এর প্রত্যক্ষ অনুমতি ছিল বলেই তার এই জন্ম বার্ষিকী পটিয়ায় আমির ভান্ডারে লাখো মানুষের উপস্থিতিতে মহাসমারোহে পালিত হয়।

 

প্রতি বছরের ন্যায় এই বছরও দেশের দূর দূরান্ত থেকে লাখো মানুষের উপস্থিতি হবে বলে আশা করা যায়। পুলিশ প্রসাশন পুলিশ দিয়ে নিরাপত্তা দিয়েছেন। সেই সাথে ওরশ কমিটি ভক্ত বৃন্দদের যাতে কোনো অসুবিধা না হয় সে ব্যবস্থা নিয়েছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ