আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফের সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের সভাপতি ডা. আ ম ম মিনহাজুর রহমান

জোবাইর বিন জিহাদী, সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা : সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের গভর্নিং বডির সভাপতি হিসেবে দ্বিতীয়বারের মতো সভাপতি মনোনীত হলেন ডা. আ ম ম মিনহাজুর রহমান। এর আগে তিনি ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত কলেজটির গভর্নিং বডির সভাপতির দায়িত্বে ছিলেন।

 

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত এক অফিস আদেশে ডা. আ ম ম মিনহাজুর রহমানকে সভাপতি মনোনয়ন দেওয়া হয়।ফলে দ্বিতীয় বারের মতো গভর্নিং বডির দায়িত্ব ফেলেন তিনি।

 

একই আদেশে বিদ্যোৎসাহী সদস্য পদে মনোনীত হয়েছেন সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে গভর্নিং বডি (সংশোধিত) সংবিধি ২০১৯ এর ৭ নম্বর ধারার প্রদত্ত ক্ষমতা বলে কলেজের গভর্নিং বডির সভাপতি নুরুল আবছার চৌধুরীর মনোনয়ন পরিবর্তনপূর্বক তদস্থলে সভাপতি হিসেবে অধ্যাপক ডা. আ ম ম মিনহাজুর রহমান এবং বিদ্যোৎসাহী সদস্য মো. ইলিয়াস এর মনোনয়ন পরিবর্তনপূর্বক তদস্থলে বিদ্যোৎসাহী সদস্য হিসেবে শফিকুল ইসলামকে মনোনয়ন দেওয়া হয়।

 

এর আগে গত ১৪ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ১৩ সেপ্টেম্বর সময় পর্যন্ত কলেজটির গভর্নিং বডির সভাপতির দায়িত্বে ছিলেন ডা. আ ম মিনহাজুর রহমান।পরে গত ১৬ সালের ২৭ ডিসেম্বর গভর্নিং বডির দায়িত্ব নেন নুরুল আবছার চৌধুরী।

 

পরের বছরেও দ্বিতীয় মেয়াদে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য ড. মশিউর রহমানের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গভর্নিং বডির সভাপতি হিসেবে অনুমোদন হয় নুরুল আবছার চৌধুরীর। চলতি বছরের ১৪ জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ফাহিমা সুলতানা স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে নুরুল আবছার চৌধুরীর মনোনয়ন পরিবর্তন করে ডা. আ ম ম মিনহাজুর রহমানকে তদস্থলে মনোনয়ন দেওয়া হয়।ফলে কলেজটির দ্বিতীয় বারের মতো গভর্নিং বডির সভাপতি মনোনীত হলেন ডা. আ ম ম মিনহাজুর রহমান।

 

ডা. মিনহাজ সাতকানিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের মধ্যম রামপুর এলাকার অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের সাবেক পরিচালক মরহুম মুজিবুর রহমানের সন্তান। তিনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে এসএসসি, চট্টগ্রাম সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ থেকে এইচএসসি ও সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার মেডিসিন বিষয়ে এম.ফিল ডিগ্রি অর্জন করেন। ডা. মিনহাজ বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রেজিস্টার এবং ইউএসটিসির সাবেক প্রভাষক হিসেবে প্রশাসনিক ও পেশাগত দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিক্যাল কলেজের রেডিওলজি ও নিউক্লিয়ার ইমেজিং বিভাগের অধ্যাপক।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ