আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মহানবীর আগমন ছিল সকল সৃষ্টির জন্য রহমত ও বরকত

 

নিজস্ব প্রতিবেদক :

তিনদিনব্যাপী মিলাদুন্নবী (সাঃ) কর্মসূচির ২য় দিবসে পীর সাহেব বায়তুশ শরফ

বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা মোহাম্মদ আবদুল হাই নদভী ম.জি.আ বলেন, পবিত্র মিলাদুন্নবী (সাঃ) আমাদের সবার মনে মহানবীর শিক্ষা সহনশীলতা, সংযম, হৃদ্যতা, সম্প্রীতি, পারস্পরিক ভালোবাসা ও শ্রদ্ধা সৃষ্টিতে নিয়ামক শক্তি হিসেবে কাজ করে। এই প্রত্যাশা নিয়ে বায়তুশ শরফ প্রতিবছর মহাসমারোহে পবিত্র মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করে থাকে। তিনি বলেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (দ.) বিশ্ব মানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ করুণা ও অনুগ্রহ। মহানবীর আগমন ছিল সকল সৃষ্টির জন্য রহমত, বরকত ও মহানন্দের। পীর সাহেব বায়তুশ শরফ আরো বলেন, খোদার পরেই হাবিব খোদা (সাঃ) এর উচ্চ মাকাম। এ জন্যই আল্লাহ তাঁর নামের সঙ্গেই তাঁর বন্ধুর নাম সংযোজন করেছেন নিজ প্রেমাস্পদের মহিমায়, মহিমান্বিত করেছেন আকাশে বাতাসে তাঁর গুণগান ছড়িয়ে, তাঁর স্মরণকে সমুন্নত করেছেন কোরআনের বাণী দিয়ে, নন্দিত করেছেন আরশে আজিমে আমন্ত্রণ জানিয়ে, দীদার দানে ধন্য করেছেন, সর্বশ্রেষ্ঠ উম্মত দিয়ে গৌরবান্বিত করেছেন, চিরঞ্জিব করেছেন সবর্ত্র। তিনি বলেন, যুগে যুগে নবীপ্রেমিকরা মহানবী (সাঃ) এর শানে হামদ-নাত রচনা করে ভালোবাসার বহি:প্রকাশ ঘটিয়ে আসছেন। বায়তুশ শরফও সেই ধারা ধরে রাখার নিমিত্তে প্রতিবছর মিলাদুন্নবী (সাঃ) কর্মসূচীতে শানে মোস্তাফা (সাঃ) মাহফিল সংযোজন করেছে।
পীর সাহেব বায়তুশ শরফ আল্লামা মোহাম্মদ আবদুল হাই নদভী ম.জি.আ আজ ২৯ অক্টোবর বৃহস্পতিবার বাদ মাগরিব বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের পক্ষ থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে তিনদিন ব্যাপী কর্মসূচীর দ্বিতীয় দিবসের অনুষ্ঠান “শানে মোস্তফা (সাঃ) মাহফিল” এ উপরোক্ত কথা গুলো বলেন।
বায়তুশ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত “শানে মোস্তফা (সাঃ) মাহফিল” এ অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়্যেদ মোহাম্মদ আবু নোমান, আনজুমানে ইত্তেহাদের সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিস মিয়া, মাওলানা মামুনুর রশিদ নুরী, প্রফেসর শফিউর রহমান, আলহাজ্ব নুরুল ইসলাম, মাওলানা কাজী জাফর আহমদ, হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, আলহাজ্ব মোজাম্মেল হক, আলহাজ্ব মোহাম্মদ রফিক খান, অধ্যাপক জামাল উদ্দিন, শাহজাদা আবদুল কাইয়ুমসহ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ, মজলিসুল উলামা বাংলাদেশের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন মাসিক দ্বীন দুনিয়া এর সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহ।
শানে মোস্তফা (সাঃ) মাহফিলে স্থানীয় ও জাতীয় পর্যায়ের শায়ের, শিল্পীরা হামদ-নাত পরিবেশন করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ