আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

পোশাক কারখানা বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ

সাভারে একটি পোশাক কারখানা হঠাৎ বন্ধ করে দেওয়ার প্রতিবাদে ও বেতন-ভাতা পরিশোধের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাফিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিচার্জে ওই কারখানার প্রায় ১০ জন আহত হয়েছে বলে দাবি শ্রমিকদের। রবিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিরুলিয়া সার্ক নিটওয়ার লিমিটেড নামে একটি কারখানার সামনে এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্রে জানা যায়, রবিবার সকালে হঠাৎ করেই অনির্দিষ্টকালের জন্য গার্মেন্টটি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে শ্রমিকরা কারখানা খুলে দেওয়ার দাবিতে স্থানীয় সড়ক অবরোধ করে। খবর পেয়ে সাভার মডেল থানা ও শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে ১০ শ্রমিক আহত হয়।

বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, কর্তৃপক্ষ অন্যায়ভাবে কোনও ঘোষণা ছাড়াই কারখানা বন্ধ করে দিয়েছে। এতে ওই কারখানার ৮শ শ্রমিক বেকার হয়ে গেছে। তিনি কারখানা খুলে দেওয়ার দাবি জানান। অথবা শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের পাওনা বুঝিয়ে দেওয়ার দাবি জানান।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক জাকারিয়া বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ