আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

প্রেরণা অটিজম স্কুলের উদ্যেগে ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’ পালিত

দেশচিন্তা নিউজ ডেস্ক:

প্রেরণা অটিজম স্কুলের উদ্যেগে ১২ তম ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। আজ ০২ এপ্রিল বেলা তিনটায় প্রেরণা অটিজম স্কুলের ছাত্র ছাত্রীদের, অভিভাবক অতিথিবৃন্দের, অংশগ্রহণে র‌্যলী হালিশহর, বড়পুলসসহ গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিন এর মাধ্যমে প্রোগ্রামের আনুষ্ঠানিক সূচনা হয়।
এবারের অটিজম দিবসের প্রতিপাদ্য হলো ‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির অধিকার।’ প্রতিপাদ্যটির তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি সাবেক মন্ত্রী গৃহায়ন ও গণপূর্ত

মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা জনাব ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, ‘বর্তমান যুগ প্রযুক্তিনির্ভর হয়ে গেছে। প্রযুক্তিগত উন্নয়নে বাংলাদেশ এখন সুদৃঢ় অবস্থানে দাঁড়িয়ে গেছে। বর্তমান সরকার অটিজম আক্রান্ত যারা রয়েছে তারাও যে মানুষ তার বাস্তব রুপ দিতে বদ্ধপরিকর। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আমি স্বাধীনতা পুরস্কার পেয়ে যে অর্থ পেয়েছি তার সাথে আরো যুক্ত করে ১০ টি অটিজম স্কুলকে এক লক্ষ টাকা কওে মোট ১০ লক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন।

প্রেরণা অটিজম স্কুলের প্রিন্সিপাল মীর মেশকাতুর নুরের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে ও শুরুতে কোরআন তেলোওয়াত করেন প্রেরণা অটিজম স্কুলের ছাত্র সৈয়দ এস কে ফাহাদ অর্জন। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী নেত্রী আল্লামা ফয়জুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মিসেস রিজিয়া রেজা নদভী, বিভাগীয় সমাজসেবা অফিসের উপ- পরিচালক জনাব হাসান মাসুদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক আবু ছালেহ, স্ট্যান্ডার্ড হোমস্ এর ডিরেক্টর মোয়াজ্জেম হোসেন,শামসুল হুদা, প্রেরণা অটিজমের পৃষ্ঠপোষক আবু তাহের ও দেওদীঘি কে এম উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট ফোরামের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ। আলোচনা সভা শেষে স্কুলের ছাত্র ছাত্রীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সবশেষে প্রেরণা অটিজমের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিন প্রোগ্রামে আগত অতিথিবৃন্দ ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ