আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পুরান ঢাকায় কেমিক্যাল আমদানিতে কঠোর বার্তা দিলেন এনবিআর চেয়ারম্যান

দেশচিন্তা নিউজ ডেস্ক:

কেমিক্যালের গোডাউন সরাতে সরকার চাইলে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সহযোগিতা করবে। এ ক্ষেত্রে পুরান ঢাকার ঠিকানায় কোনো কেমিক্যাল আমদানি করতে দেওয়া হবে না।

মঙ্গলবার দুপুরে এনবিআরের সম্মেলন কক্ষে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে সেরা ভ্যাট দাতা ১০ প্রতিষ্ঠানকে ভ্যাট সম্মাননা ও সনদ ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এসব কথা বলেন।

তিনি বলেন, পুরান ঢাকার ঠিকানা দিয়ে কোনো ব্যবসায়ী যাতে ব্যাংকে এলসি খুলতে না পারে সে ব্যবস্থা করার জন্য সরকারকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

এনবিআর চেয়ারম্যান বলেন, আমরা পুরান ঢাকার ঠিকানায় কোনো কেমিক্যাল আমদানি করতে দিব না। কেমিক্যাল আনতে না পারলে ও চাপ দিতে পারলে ব্যবসায়ীরা পুরান ঢাকা ছেড়ে বাইরে যেতে বাধ্য হবে।

অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)এর পক্ষ থেকে হাতিল কমপ্লেক্স, ওয়াটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, এসকোয়ার ইলেক্ট্রনিক্স, র‍্যাংগস ইলেক্ট্রনিক্স, বাটার ফ্লাই মাকেটিং, আর এফএল ইলেক্ট্রনিক্স, ফেয়ার ইলেক্ট্রনিক্স, ডিউরেবল প্লাস্টিক, নাভানা ফার্নিচার এবং রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ভ্যাট সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

কাস্টমসের (এক্সাইজ ও ভ্যাটকমিশনারেট) ঢাকা পশ্চিমের কমিশনার ড. মইনুল খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য্য, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম এবং এনবিআরের সদস্য (মূসক বাস্তবায়ন ও আইটি) শাহনাজ পারভীন।এবার মেলা থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে ৭ কোটি ১ লাখ টাকা। এর আগের বছর আয় হয়েছিলো ৫ কোটি টাকা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ