আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বান্দরবান থানচি সড়কে যান চলাচল বন্ধ

শহিদুল ইসলাম শহিদ থানচি (প্রতিনিধি) বান্দরবান:

সারাদেশের মত বান্দরবান থানচিতে আজও চলছে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট আজ সোমবার সকাল থেকে কোন বাস থানচি থেকে বান্দরবানের উদ্দেশ্যে ছেড়ে যায়নি ।

জানা যায় রোববার থেকে সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সারাদেশে সড়ক পরিবহন ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা ।

প্রতিদিন নিয়মিত পাঁচটি বাস ছাড়লেও একটি বাস ও ছেড়ে যায়নি ধর্মঘটের কারণে থানচি বাস ষ্টেশন থেকে বাস চলাচল না করার কারনে উপজেলার তিন্দু,রেমাক্রী,বড় মধক,দুর্গম এলাকায় নের্টওয়ার্ক না থাকায় ধর্মঘটের খবর ঐ এলাকার ওনেকের জানা না থাকার কারনে বাস ষ্টেশনে এসে ফিরে যেতে দেখা যায় অনেক যাত্রীকে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে বের হওয়া যাত্রীরা পড়েন চরম দুর্ভোগে।

এতে দিনের শুরুতে চরম ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। বিশেষ করে দিনমজুর,নারী ও বৃদ্ধরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন । সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে রোববার থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডাক দেয় পরিবহন শ্রমিকরা।

গতকালও পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটে ঢাকা,চট্রগ্রাম ভিবিন্ন জেলায় দূরপাল্লার গাড়ি চলাচলের পাশাপাশি বাধা দেয় ব্যক্তিগত গাড়ি চলাচলের ক্ষেতেও এবং নাজেহাল করা হয় ব্যক্তিগত গাড়ি চালকদের চলতে দেয়নি স্কুল কলেজের বাসও, তবে এই ক্ষেত্রে ভিন্ন ছিল বান্দরবানের থানচি থেকে সরাসরি বান্দরবানে বাস না চললেও ভাড়ায় চালিত মোটর সাইকেল থানচি আলিকদম সড়ক,উপজেলা সদরে মাহিন্দ্রা এবং বান্দরবানের উদ্দেশ্যে মালবাহি ট্রাক চলাচলে কোন বাধা বা অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নী।

 

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ