আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

স্বশরীরে আচরণবিধি ভঙ্গে আদালতে ব্যাখ্যা দিলেন মোতাহের

ফারুকুর রহমান বিনজু পটিয়া (চট্রগ্রাম) প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আচরণবিধি লঙ্ঘনে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী গতকাল রবিবার বিকালে চট্টগ্রামের পটিয়ায় সিনিয়র সহকারী জজ ও নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান শেখ মো. মুহিবুল্লাহ আদালতে কাছে স্বশরীরে হাজির হয়ে আচরণবিধি ভঙ্গে লিখিত ব্যাখ্যা দেন, মোতাহেরুল ইসলাম চৌধুরী।

তিনি আচরণবিধি ভঙ্গের বিষয়টি অস্বীকার করেন। স্থানীয় গণমাধ্যমকর্মীরা নৌকার মাঝি কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি সুদুর কোনো উত্তর দিতে রাজী হন নাই।

সহকারী জজ আদালত বেঞ্চসহকারী অনি গুপ্ত বলেন, নৌকার প্রার্থী নির্বাচন আচরণবিধি ভঙ্গে কারণে গতকাল রবিবার বিকালে স্বশীররে আদালতে তার লিখিত ব্যাখ্যার পরিপ্রেক্ষিতে শুনানি সময়ে তিনি আচরণবিধি ভঙ্গ বিষয়ে সকল অভিযোগ অস্বীকার করেন। এবং আমার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীরা মিথ্যা বিভ্রান্তিকর তথ্য দিয়ে আমার সর্ম্মান হানি করা অপপ্রচার চালাচ্ছে।

উল্লেখ যে, নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন অভিযোগে চট্টগ্রাম-১২- এর চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ শেখ মো.মুহিবুল্লাহ স্বাক্ষরিত আদেশে বলা হয়। মোতাহেরুল ইসলাম চৌধুরীকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ নির্বাচনী অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়েছে।

(১ ডিসেম্বর) দুপুরে কোলাগাঁও ইউনিয়ন শহর মসজিদে জুমার নামাজ ও মাজার জিয়ারত শেষে নির্বাচনী প্রচারণা এবং নৌকা প্রতীকে ভোট চেয়েছেন। এবং (৯ ডিসেম্বর) উপজেলা শোভনদন্ডী ও কচুয়াই ইউনিয়ন আওয়ামী লীগ দুইটি বর্ধিত সভায় নির্বাচনী প্রচারণামূলক বক্তব্য রেখেছেন।

কমিটি সত্যতা যাচাইয়ে সরেজমিনে প্রাথমিক অনুসন্ধানে আপনার বিধিমালা লঙ্ঘনের দায়ে স্বশরীরে (১৭ ডিসেম্বর) সিনিয়র সহকারী আদালত চন্দনাইশ কোর্টে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ