আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

বান্দরবানে বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি : উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রায় ৮ কোটি টাকার ব্যায়ে বান্দরবানে বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন ও কৃষি ক্ষেত্রে আমূল পরিবর্তনের জন্য অত্যাধুনিক কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার (২১ জানুয়ারি) সকালে ১নং রাজবিলা ইউনিয়নের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি থেকে তিনি এসব প্রকল্প উদ্বোধন করেন। পরে এক আলোচনা সভা আয়োজন করেন।

এর আগে স্থানীয় প্রকৌশলী অধিদপ্তর অর্থায়নে ১ কোটি টাকা ব্যায়ের আরসিসি গার্ডার ব্রিজ এবং জেলা পরিষদ অর্থায়নে ৫০ লক্ষ টাকা ব্যায়ে বিদ্যালয়ের পাকা ভবন উদ্বোধন করা হয়।
আলোচনা সভা প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার আমলে বিশেষ করে কৃষি ক্ষেত্রে বেশি গুরুত্ব দিচ্ছে। তাছাড়া পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বিগত সরকার আমলে পাহাড়ে মানুষের ভাগ্য উন্নযনের জন্য তেমন ভাবেননি। বর্তমান সরকার আমলেই আনাচে কানাচে উন্নয়ন হচ্ছে একমাত্র প্রধামমন্ত্রী শেখ হাসিনা সুবাদে বলে যোগ করেন তিনি।
অনুষ্ঠানে শেষে কৃষকদের মাঝে অত্যাধুনিক ধান রোপন ও কাটার যন্ত্র বিতরণ ও পাওয়ার টিলার বিতরন করেন প্রধান অতিথি।

এসময় ১নং রাজবিলা ইউনিয়নের চেয়ারম্যান ক্যঅংপ্রু সভাপতিত্বের বান্দরবান জেলা অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরোজ, জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছিন বীন আরাফাত, এলজিডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সৌম নাথ, জেলা পরিষদের ইঞ্জিনিয়ার তপন মারমা, সহ এলাকা গণ্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ