আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফেসবুকে আপত্তিকর পোস্ট: আ.লীগের উপ কমিটি থেকে বাদ হলেন সাজ্জাত

অনলাইন ডেস্ক:

দলের সিনিয়র নেতাকর্মীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আপত্তিকর’ লেখালেখির অপরাধে আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ কমিটিতে জায়গা পেয়েও বেশি দিন টিকতে পারেন নি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগরের সভাপতি মোহাম্মদ সাজ্জাত হোসেন।

যদিও এরআগে মৌখিকভাবে গত মে মাসে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটিতে তাকে কো-অপ্ট করা হয়। সাংস্কৃতিক উপ কমিটির সদস্য সচিব অসীম কুমার উকিলের টেলিফোন-আমন্ত্রণে গত ২৭ মে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অংশও নেন তিনি। সেখানেই সাজ্জাতকে উপ কমিটিতে অন্তর্ভুক্তির বিষয়টি ঘোষণা দিয়ে কমিটির সবার সাথে পরিচয় করিয়ে দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

তবে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, ‘সাজ্জাতকে আমি সিনিয়র নেতাদের অনুরোধে রাজনীতিতে একটা সিঁড়ি দিয়েছিলাম। তাকে উপ কমিটিতে মৌখিকভাবে অন্তর্ভূক্ত করে চট্টগ্রামের সংস্কৃতি নিয়ে কাজ করার সুযোগ দিয়েছিলাম। কিন্তু সে তো প্রায় প্রতিদিন দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর বিভ্রান্তিকর কথা লিখে যাচ্ছে। তার কাজ যেটা সেটা না করে সে নেতাদের সার্টিফিকেট দিয়ে বেড়াচ্ছে। এখন আমাদের সিদ্ধান্ত সে আমাদের সাথে আর নেই। আজ থেকে সে সাংস্কৃতিক বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবে পরিচয় দিতে পারবে না।’

সাজ্জাত হোসেনকে কি চিঠি দিয়ে উপ কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়েছিল? এমন প্রশ্নের উত্তরে উপ কমিটির সদস্য সচিব অসীম কুমার উকিল বলেন, ‘আমাদের পূর্ব ঘোষিত কমিটিতে কাগজে কলমে যে ৪৫ জন ছিল সেখানে সাজ্জাত নেই। তবে কয়েক মাস আগে তাকেও মৌখিকভাবে উপ কমিটিতে কাজ করার সুযোগ দিয়েছিলাম। সে একটা বৈঠকেও অংশ নিয়েছিল। এখন তার শৃংখলাপরিপন্থি কর্মকাণ্ডের কারণে তাকে আমাদের সাথে না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেহেতু তাকে কোনও চিঠি দেওয়া হয়নি তাই তাকে সেটা লিখিতভাবেও জানানোর প্রয়োজন নেই। আপনি বলতে পারেন, হি ইজ নো মোর ইউথ আস।’

এরআগে সোমবার গভীর রাতে সাজ্জাত হোসেন ও ফখরুদ্দীন নামে দুজনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে সাতকানিয়া থানায় মামলা করেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ