আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বান্দরবানে পার্বত্য মন্ত্রীর সেচ্ছাধীন তহবিল হতে আর্থিক অনুদান প্রদান

বান্দরবান সংবাদদাতা

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সেচ্ছাধীন তহবিলের আওতায় আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান ২৫মে মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি।

উক্ত অনুদান প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ,সিভিল সার্জন ডা: অংসুই প্রু মার্মা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ। আরো উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্ছু, প্রেস ক্লাবের
সাধারন সম্পাদক মিনারুল হক।
এ সময় আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা, সাংবাদিক, স্কুল,কলেজ এর শিক্ষার্থী বৃন্দ এবং বিভিন্ন শ্রেনী পেশার জনসাধারন।
অনুষ্ঠানে সাংবাদিক,স্কুল,কলেজ ও বিভিন্ন শ্রনী পেশার ৭৬ জনের হাতে সর্বমোট মোট দশ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেয়া হয়। অনুদানের আওতায় পেশাগত কাজে নিয়োজিত ব্যাক্তিবর্গদের বিশ হাজার টাকা করে, এবং স্কুল,কলেজ এর শিক্ষার্থীদের,ও অনান্য শ্রেনী পেশার জনসাধারণের মাঝে দশ হাজার টাকা,পনের হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়।অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ বিভিন্ন আপদকালীন সময়ে পার্বত্য মন্ত্রীর সার্বিক সাহায্য সহযোগিতার কথা তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি বলেন, বান্দরবানে যে সকল উন্নয়ন ও নাগরিক সেবা আমাদের আজ যা পরিলক্ষিত হচ্ছে তা এক মাত্র পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি স্যারের ঐকান্তিক প্রচেষ্টা ও পরিশ্রমের ফসল। পার্বত্য মন্ত্রী তার ভবিষ্যত কর্মপরিকল্পনায় ২০৪১ সালে আধুনিক বান্দরবানের জনসাধারণের জীবনধারার উন্নয়নে যে সকল বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করেছেন তা প্রশংসার দাবীদার।যোগাযেগ,স্বাস্থ্য, শিক্ষা,ধর্মীয় প্রতিষ্ঠান সহ সকল ক্ষেত্রেই তিনি কাজ করে যাচ্ছেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, আওয়মীলিগ সরকারের আমলে যে, সকল উন্নয়ন কাজ হয়েছে তা অকল্পনীয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য সর্বাত্বক সহযোগিতা করে যাচ্ছে, বিশেষ করে করোনা কালীন সময়ে সরকার কর্মহীন,হতদরিদ্র মানুষের পাশে থেকে তাদের মনে সাহস যুগিয়েছে। সাংবাদিকদের উদ্দেশ্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য অঞ্চল বান্দরবানে সাংবাদিক ভাইদের পাশে আমি সব সময় থাকার চেষ্টা করেছি। আমি ব্যাক্তিগত ভাবে বিভিন্ন সময়ে অনুদানের বাইরেও যদি কেউ আমার কাছে আশে আমি তাকে সাহায্য করার চেষ্টা করি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পার্বত্য মন্ত্রী বলেন শিক্ষার্থীরা জাতীর চালিকা শক্তি তোমরা আগামী দিনের ভবিষ্যত তাই লেখাপড়ায় মনোযোগি হতে হবে বেশি, কোন শিক্ষার্থী যদি উচ্চশিক্ষা অর্জনের জন্য কোনরূপ অসুবিধার সম্মুখিন হয় তাহলে আমি ব্যাক্তিগত ভাবে তাকে সাহায্য করবো। এ ছাড়াও বান্দরবান জেলা প্রশাসকের মাধ্যমেও বিভিন্ন সময়ে মেধাবি শিক্ষার্থীদের আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ