আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

এড.শেখ আলিমউল্লাহ চৌধুরীর ইন্তেকাল

দেশচিন্তা নিউজ ডেস্ক:
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি , চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ও বিশিষ্ট নাট্যজন, চট্টল থিয়েটারের দলপতি শেখ শওকত ইকবালের পিতা সাবেক পিপি ও সিনিয়র আইনজীবী এড.শেখ আলিমউল্লাহ চৌধুরীর ২৯ আগস্ট ভোর ৫টায় নগরের একটি বেসরকারি হাসপাতালে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

চট্টগ্রাম জজ কোর্টের সিনিয়র আইনজীবী হিসেবে দীর্ঘ ৬৫ বছর যাবৎ শেখ আলীম উল্লাহ চৌধুরী আইন পেশায় নিয়োজিত ছিলেন। তার ১ম ছেলে অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত। ২য় ছেলে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এবং ৩য় ছেলে চট্টল থিয়েটারের দলপ্রধান, থিয়েটার ক্লাবের আহ্বায়ক ও চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ঐক্য পরিষদের সভাপতি নাট্যজন শেখ শওকত ইকবাল চৌধুরী।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার বাদ জোহর চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে ১ম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বাদ আছর বাটালী রোড রেলওয়ে স্কুল মাঠে মরহুমের ২য় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। শুক্রবার (৩০ আগস্ট) জুমার নামাজের পর ৩য় জানাজা শেষে মিরসরাইয়ের বামনসুন্দর বাড়িয়াখালী গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

শোক প্রকাশ: অ্যাডভোকেট শেখ আলীম উল্লাহ চৌধুরীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভা মেয়ের- মোহাম্মদ জোবায়ের, বিশিষ্ট কলামিস্ট, সংগঠক ও রাজনৈতিক বিশ্লেষক- লায়ন এ, কে, জাহেদ চৌধুরী, জেলা শিল্পকলা অ্যাকাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি হাসান জাহাঙ্গীর, থিয়েটার ক্লাবের উপদেষ্টা দীপক চৌধুরী, সহ সভাপতি শাহ তামরাজ উল আলম, চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুচরিত চৌধুরী টিংকু, পথনাটক পরিষদের সভাপতি লালন দাশ, চট্টল থিয়েটারের নাট্যকর্মী মোজাম্মেল হক, দিদারুল আলম, আবীর চক্রবর্তী, কাজী মুজিবুর রহমান, নাজমা আহমেদ প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ