আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

আওয়ামী লীগের নেতৃত্ব মেনে নিতে  বিএনপির প্রতি আহ্বান  মেয়র আ জ ম নাছিরের 

দেশচিন্তা নিউজ ডেস্ক:
কোন বিভ্রান্তি নয়, বঙ্গবন্ধুর আওয়ামী লীগের নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে, তা মেনে নিন। –বিএনপির নেতাকর্মীদের প্রতি এমন আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম শহরের মোহরায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকীর আলোচনায় তিনি একথা বলেন। কথায় কথায় ভারত বিরোধীতা করে দেশের মানুষকে বিভ্রান্ত না করারও অনুরোধ জানান তিনি।
মেয়র বলেন, ধর্মের নামে বিএনপি রাজনীতি করলেও মদের লাইসেন্স দিয়েছিলেন জিয়াউর রহমান। অথচ বঙ্গবন্ধু মদের লাইসেন্স দেননি।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন আরো বলেন, ৩কোটি ৭০লক্ষ মানুষের ভাগ্য উন্নয়ন করেছে বর্তমান সরকার। ২০৩০সালের মধ্যে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে নাগরিক দায়িত্ব পালন করার অনুরোধ জানান মেয়র নাছির।
২৮ আগষ্ট অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ফয়সাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান বক্তা বক্তা ছিলেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান ও সনাতনী সংগঠক, পুজা উদযাপন পরিষদের নেতা শিল্পপতি সুকুমার চৌধুরী। আলোচনায় অংশ নেন খালেদ খান মাসুক, সাংবাদিক আলম দিদারসহ স্হানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান বক্তা পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, ‘বিশ্বে বঙ্গবন্ধুই একমাত্র নেতা যিনি একটি জাতি গোষ্ঠীর জন্য দেশ স্বাধীন করেছেন, আবার সেই দেশের মানুষের স্বার্থে স্বপরিবারে জীবনও বিসর্জন হয়েছে তাঁর। বিশ্বে তিনিই একমাত্র জাতীয়তাবাদী নেতা যিনি একটি ভাষাভিত্তিক জাতীয়তাবাদী আন্দোলন ও মুক্তিসংগ্রামে ১৩বছর কারাবন্দি ছিলেন ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ