আজ : সোমবার ║ ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ║১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ║ ২০শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

পরিকল্পনা নিতে হবে অগ্রাধিকার বিবেচনায় চট্টগ্রাম বন্দরের ৬হাজার ট্রাক কাভার্ডভ্যানে বিপর্যস্ত সড়ক-মহাসড়কের কথা বিশেষভাবে ভাবতে হবে -রিয়াজ হায়দার চৌধুরী

দেশচিন্তা নিউজ ডেস্ক:
‘আঞ্চলিক বৈষম্য থেকে মুক্তিই ছিল মহান মুক্তিযুদ্ধের প্রধানতম লক্ষ্য।‌ আর এই মুক্তি নিশ্চিতের মধ্য দিয়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানো হবে। মুক্তিযুদ্ধের আগের ‘পিন্ডি’ ও ‘ঢাকা’র বৈষম্য যাতে ঢাকা ও চট্টগ্রাম কিংবা ঢাকার সাথে ঢাকার বাইরের অন্য কোন অঞ্চলের না হয়, সেটি নিশ্চিত করতে পারার মধ্য দিয়ে ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ সম্ভব হবে’ বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের পেশাজীবী নাগরিক সংগঠক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। তিনি সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘দেশচিন্তা’র উদ্যোগে জাতীয় শোক দিবসের সমাবেশ ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চট্টগ্রাম নাগরিক উদ্যোগের এই আহ্বায়ক আরো বলেন, চট্টগ্রাম বন্দরে প্রতিদিন গমনাগমন করা ৬হাজার ট্রাক কাভার্ডভ্যানে বিপর্যস্ত সড়ক মহাসড়কের কথা বিশেষভাবে বিবেচনায় নিতে হবে। ফ্লাইওভারের নামে মেট্রোরেলের সম্ভাবনা নস্যাৎ করে দেয়ার মত  অপরিণামদর্শী পরিকল্পনা নয়, পরিকল্পনা নিতে হবে অগ্রাধিকার বিবেচনায়। চট্টগ্রামকে ঘিরে মাননীয় প্রধানমন্ত্রীর উদারনৈতিক আন্তরিকতা নিয়ে নয় ছয় করা কিংবা জনভোগান্তি দীর্ঘস্হায়ী করার অধিকার কারো নেই। ‘

চট্টগ্রামের চেরাগী পাহাড় সুপ্রভাত স্টুডিও হলে ৩০ আগষ্ট অনুষ্ঠিত এই শোক সমাবেশে চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামীলীগ এর শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলমের সভাপতিত্বে প্রধানবক্তা ছিলেন বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন খোকন, সম্মানিত অতিথি ছিলেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, সতকানিয়া উপজেলা  আওয়ামীলীগ এর যুগ্ম সম্পাদক ফয়েজ আহমদ লিটন, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি বিশিষ্টআবৃত্তিশিল্পী হাসান জাহানঙ্গীর।

উপস্থাপিকা দিলরুবা খানমের সঞ্চালনায় ও দেশচিন্তা সম্পাদক ইমরান সোহেলের তত্বাবধানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডাঃজামাল উদ্দিন, সাতকানিয়া পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরহাদুল ইসলাম ফরহাদ, কবি বিপুল বড়ুয়া, কবি ফারুক হাসান, কবি রমজান আলী মামুন, আলোকচিত্রীওচমান জাহানঙ্গীর, সাংষ্কৃতিক সংগঠক খোরশেদ আলম, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগর সহ-ভাপতি সালাউদ্দিন আহমেদ, সালামত উল্লাহ, সায়েম উদ্দিন, আবৃত্তি করেনইকবাল ইবনে মালেক, ফারুক হাসান, গান করেন আবুল কালাম আজাদ, খালেদ বিন মুর্শেদ প্রমূখ। অনুষ্ঠান শেষে প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ