আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমিক এদেশে আর জন্ম হবে না -মোছলেম উদ্দিন আহমদ

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা মোছলেম উদ্দিন আহমদ বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির আত্মবিশ্বাসের মূল চালিকাশক্তি ও স্বাধীন বাংলাদেশের জনক। বিশ্ব রাজনীতির ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়-প্রতিটি জাতির ক্রান্তিলগ্নে একজন প্রকৃত বীর মহামানবের আবির্ভাব ঘটে। যাঁর হাত ধরে সেই জাতি জেগে ওঠে। সেই মহামানব বীরযোদ্ধার শৌর্য-বীর্য আর নেতৃত্বগুণে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়ায় সেই জাতি। অনেক বীরযোদ্ধা নিজ নিজ অবস্থান থেকে বাঙালি জাতির মুক্তির লক্ষে সংগ্রাম করেছেন, আর সবকিছুর নেতৃত্বে ছিলেন বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সত্য চিরঞ্জিব বলেই বঙ্গবন্ধুকে তার মর্যাদার আসন থেকে কেউ সরাতে পারেনি ও পারবেনা, বঙ্গবন্ধুকে নিয়ে যাঁদের ভয় তারা পরাজিত ও দুর্বল হয়ে জনগনের কাছে নিন্দিত ঘৃনীত হয়ে আছে এবং থাকবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমিক এদেশে আর জন্ম হবে না, বঙ্গবন্ধুর নামেই বাংলাদেশের অতীতের আন্দোলন, বর্তমানের রাজনীতি ও আগামী দিনের রাষ্ট্রীয় সফলতা। ১৬ আগস্ট সকাল ১০টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ক্ষণজর্ন্মা এই দেশপ্রেমিক বাংলার বুকে সৃষ্টিকর্তার আশীর্বাদ হিসাবে এসেছিলেন। আমাদের ভাষা, দেশ, সংস্কৃতি, সব কিছুর মূলে অবিনাষী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জড়িয়ে আছে। আমরা বড় অকৃতজ্ঞ জাতি, যে মানুষটি তিলে তিলে বাংলাদেশের অভ্যূদ্বয়ের পথরেখা গড়ে তুলেছিলেন, ভাষা আন্দোলন থেকে একাত্তরের মুক্তিযুদ্ধে যিনি নেতৃত্ব দিয়েছেন। যিনি বিশ্ব মানচিত্রে বাংলাদেশকে একটি স্বতন্ত্র রাষ্ট্রের মর্যাদায় অভিষিক্ত করতে আত্মত্যাগ করেছেন, সেই মহামানবকে বিশ্বাসঘাকরা নির্মমভাবে হত্যা করে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ আহবায়ক এডভোকেট জোবাইদা গুলশান আরা জিমির সভাপতিত্বে ও যুব মহিলা লীগ নেত্রী রোকসানা আক্তার সুখী’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ যুগ্ম আহবায়ক ও চন্দনাইশ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এড: কামেলা খানম রূপা, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ নেত্রী সুলতানা জাহিদা কনা, কামরুন নাহার কমরু, দিপু সেন, আয়েশা সিদ্দিকা রুমী, বোয়ালখালী উপজেলা যুব মহিলা লীগ যুগ্ম আহবায়ক শাহনাজ পারভীন নিলু, পটিয়া উপজেলা যুব মহিলা লীগ আহবায়ক ইনসানা নাসরীন, যুব মহিলা লীগ নেত্রী ফারহানা ইয়াসমীন, সুমী দে সাথী, রুমা আক্তার, শাহানা আক্তার, হাসিনাতুন তাসকিন, ফাতেমা আক্তার, রোকসানা, রুনি, জেসমিন আক্তার প্রমুখ। সভায় ১৫ আগস্ট নিহত শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন এড: শামীমা হক বিথী।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ