আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ║১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম চন্দনাইশে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগারের বর্ধিত সভা

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ :

চন্দনাইশ উপজেলার বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের বর্ধিত সভা সংগঠনে সভাপতি বলরাম চক্রবর্তীর সভাপতিত্বে উত্তর বাইনজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
২৩ নভেম্বর সকালে উক্ত বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা সভাপতি ডা. নেপাল দাশ গুপ্ত। প্রধান বক্তা ছিলেন জেলা কমিটির সাধারণ সম্পাদক এড. আবদুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জেলা নেতা এসএম হাসান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উৎপল রক্ষিত, এডিশনাল পিপি এড. মো. দেলোয়ার হোসেন, সাতকানিয়া কমিটির সভাপতি গিয়াস উদ্দিন হিরু। সংগঠনের সাধারণ সম্পাদক মাস্টার শাহিদুল কবির শাহিনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, মহিউদ্দিন, আবদুর রহিম, শ্যামল দাশ রানা, জাবের হোসেন, মেম্বার আবদুল আজিজ, জিয়াতুর রশিদ মিটু, লিটন বড়–য়া প্রমূখ।
সভায় বক্তাগণ বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গঠনের মাধ্যমে মননশীল সাহিত্য চর্চার ক্ষেত্র সৃষ্টি করেছেন। পাঠক সমাজকে সে ক্ষেত্রের মাধ্যমে জ্ঞান অর্জন করে নিজের জীবন গঠনের পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে দেশের জন্য কাজ করার আহ্বান জানান। একইভাবে সমাজের কল্যাণের জন্য এ ধরণের সংগঠন যথাযথভাবে মন্তব্য করেছেন নেতৃবৃন্দ। স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গঠনের মাধ্যমে উদার ও মুক্তমনা মানুষ সৃষ্টিতে অবদান রাখার উপর গুরুত্বারোপ করেছেন বক্তারা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ