আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম নগরীর মোহরায় খাল, নালা, ছরা সরেজমিন পরিদর্শন করলেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কর্তৃক বাস্তবায়নাধীন ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃ খনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় প্রকৃত সমস্যা চিহ্নিতকরণে পর্যায়ক্রমে নগরীর ৪১ ওয়ার্ডের বিভিন্ন খাল, নালা, ছরা পরিদর্শন এবং জনমত সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে আজ ২৯ অক্টোবর মোহরা বি ইউনিটের দেয়ানতখান চৌধুরী বাড়ি, নুর আহম্মদ সওঃ বাড়ি, সাবের আহমেদের বাড়ি, আব্দুল খালেক সওঃ বাড়ি, বজল সওঃ বাড়ি, নাজির আলী টেন্ডলের বাড়িস্থ খাল ও নালার অবস্থান সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম , সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের কর্মকর্তা ও পরামর্শকদের (কনসালটেন্ট) সঙ্গে নিয়ে খাল, নালা, ছরাগুলো পরিদর্শন করেন।
এসময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম এলাকাবাসীর উদ্দেশ্যে তাঁর বক্তব্যে বলেন, চট্টগ্রামকে পরিপূর্ণ জলাবদ্ধতা মুক্ত সমৃদ্ধশালী চট্টগ্রামে পরিনত করতে হলে নদী ও প্রকৃতিকে রক্ষা করতে হবে। ভূমিদস্যুদের কবল থেকে নদী, খাল, নালা. ছরা দখল মুক্ত করতে হবে। সচেতন হতে হবে এলাকার মানুষদের। যত্রযত্র আবর্জনা ফেলে নিদিষ্ট স্থানে আবর্জনা ফেলতে হবে। দখলকৃত খাল, নালা, ছরা দলখ মুক্ত করে দিলেই জলাবদ্ধতা অনেকাংশে কমে যাবে।
এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন চৌধুরী, হাসান মুরাদ চৌধুরী, হানিফ খান, নাছির উদ্দিন, এরশাদ আলম বিটু, কাজী মামুন, তসলিম উদ্দিন, মো. জসিম, মো. পারভেজ, কফিল উদ্দিন, লিয়াকত আলী চৌধুরী, মো. আজম, মো. খোকা, আলী আকবর, মো. ইছহাক, মো. হোসেন, ইমাম উদ্দিন, সাইফুল ইসলাম সুরুজ, আনোয়ার হোসেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ