আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সাবেক মন্ত্রী এম এ মান্নানের ৯ম মৃত্যুবার্ষিকী পালনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্মরণ সভা ও শ্রদ্ধাঞ্জলি

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী রাজনীতির বিকাশমান ধারার সাথে জনগণ বার বার একাত্ম হয়েছে। জনগণকে সাথে নিয়ে স্বাধীনতা অর্জনের পথে লাগাতার সংগ্রামকে এগিয়ে নিতে বৃহত্তর চট্টল জুড়ে যারা অনন্য ভূমিকা পালন করে গেছেন, দেশ ও মানুষের কল্যাণে নিজকে নিবেদিত করে নিঃস্বার্থভাবে সাহসিকতার সাথে কঠিন দুঃসময়ের মোকাবেলা করেছেন তাদের অন্যতম এম এ মান্নান। পারিবারিক ভাবেও বহু সমাজমুখী কর্মের যোগ্য উত্তরসুরী হিসাবে ভোগ বা চাওয়ার রাজনীতি তিনি কখনো করেননি। সুযোগ থাকা সত্ত্বেও লোভের বশীভূত হয়ে বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। সাবেক মন্ত্রী, মুক্তিযুদ্ধের সংগঠক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মান্নানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ২১ সেপ্টেম্বর শুক্রবার চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি বক্তব্য রাখছিলেন।
সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, এম এ মান্নান আমাদের পথ প্রদর্শক। রাজনীতির সঠিক ধারার সাথে সম্পৃক্ত থাকলে একটা সময় ত্যাগের মূল্যায়ণ অবশ্যই হয়। জনকল্যাণে নিজকে উৎস্বর্গ করলে জনগণ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করে, তার পরিবারও মর্যাদা প্রাপ্ত হয়। এম এ মান্নান সেই দৃষ্টান্ত আমাদের কাছে রেখে গেছেন।
সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বোরহান উদ্দিন এমরান, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, উপ দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়–য়া, সদস্য চেয়ারম্যান নাছির আহমদ, শাকপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, আওয়ামী লীগ নেতা আবুল মোকারম, সাইফুল ইসলাম, বোয়ালখালী উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোনাফ, সাধারণ সম্পাদক আরিফুল হাসান রুবেল প্রমুখ।
সভাশেষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ মরহুম এম এ মান্নানের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান ও কবর জিয়ারত করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ