আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

চন্দনাইশের বরমা কলেজে নিরাপদ সড়ক বিষয়ক অবহিতকরণ অনুষ্ঠান

চন্দনাইশ প্রতিনিধি:

চট্টগ্রাম চন্দনাইশের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় ও তত্বাবধানে বরমা ডিগ্রি কলেজ রোভার স্কাউটস’র উদ্যোগে সড়কে নিরাপত্তা ও শৃংখলা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ কর্মসুচীর অংশ হিসেবে “নিরাপদ সড়ক চাই” শীর্ষক মানববন্ধন ও ফেস্টুন প্রদর্শনী অনুষ্ঠান ২২ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ আবুল মনছুর মোহাম্মদ হাবীবের সার্বিক তত্বাবধান ও সভাপতিত্বে এবং আরএসএল সিনিয়র প্রভাষক খালেদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানমালায় বক্তব্য রাখেন সিনিয়র প্রভাষক আবু তাহের, সি. প্রভাষক অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, প্রভাষক আবুল মনসুর, প্রভাষক শোভন দে, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, বিপিএড শিক্ষক কাজী মাহমুদুর রহমান, প্রদর্শক রূপন কুমার নাথ, সহ-লাইব্রেরিয়ান সৈয়দ আশেকুল ইসলাম, স্কাউট লিডার রাকিবুল ইলমাম, ঐশী ধর, অর্পা ধর প্রমুখ। বিভিন্ন কর্মসুচী বাস্তবায়ন করেন অফিস সহকারী মনজুর আলম, মিন্টু দে, সুমন পাল, সহায়ক রফিকুল ইসলাম, রঞ্জন পাল, মোহাম্মদ রোবেল, শিবু দাশ ও প্রদীপ মল্লিক।
নিরাপদ সড়ক নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রী বিবিধ কর্মসুচী বাস্তবায়নের জন্য নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, ছোট্ট শিশুরা আমাদের চোখ খুলে দিয়েছেন।
কর্মসুচীতে বক্তারা বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব। এ জন্য প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে নৈতিক দায়িত্ব পালন করতে হবে। ড্রাইভার, হেলপার, যাত্রী, পথচারী সবাইকে নিয়ম-নীতি জানতে হবে এবং তা মানতে হবে। কোন অবস্থাতেই অননুমোদিত ও ত্রুটিপূর্ণ যানবাহন ও লাইসেন্সবিহীন-অনভিজ্ঞ চালক-হেলপার সড়কে মেনে নেয়া যাবে না।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ