আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

ভেন্যুর তালিকা কোপা আমেরিকার চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক : যুক্তরাষ্ট্রে ২০২৪ সালে হতে যাওয়া কোপা আমেরিকার ভেন্যুর তালিকা চূড়ান্ত করেছে আয়োজকরা। ৪৮তম আসরটিতে দক্ষিণ আমেরিকার ১০টি ও উত্তর আমেরিকার ৬টি দেশ অংশ নেবে। যুক্তরাষ্ট্রের ১০টি রাজ্যের ১৪টি ভেন্যুতে হবে এই টুর্নামেন্ট।
দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আগেই জানিয়েছে, ২০ জুন উদ্বোধনী ম্যাচটা হবে আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। ১৪ জুলাই ফাইনাল অনুষ্ঠিত হবে ফ্লোরিডার মিয়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে।

সোমবার কনমেবল জানিয়েছে, টেক্সাসের আর্লিংটনের এটি অ্যান্ড টি স্টেডিয়াম, হিউস্টনের এনআরজি স্টেডিয়াম, অ্যারিজোনার গ্লেনডালের স্টেট ফার্ম স্টেডিয়াম এবং নেভাডার লাসভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে হবে কোয়ার্টার ফাইনাল।
নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়াম এবং নর্থ ক্যারোলিনায় শার্লটের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে হবে সেমিফাইনাল।
বাকি ভেন্যুগুলো হচ্ছে- টেক্সাস অস্টিনের কিউ-২ স্টেডিয়াম, লস অ্যাঞ্জেলসের সোফি স্টেডিয়াম এবং সান্টা ক্লারার লেভিস স্টেডিয়াম, ফ্লোরিডা অরল্যান্ডোর এক্সপ্লোরিয়া ও ক্যানসাস সিটির চিলড্রেনস মার্সি পার্ক।

গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে আগামী বছরের ২০ জুন থেকে ২ জুলাই। কোয়ার্টার ফাইনাল চলবে ৪ থেকে ৬ জুলাই। তার পর সেমিফাইনাল ৯, ১০ জুলাই এবং তৃতীয়স্থান নির্ধারণী ১৩ জুলাই।
সাধারণত দক্ষিণ আমেরিকাতেই অনুষ্ঠিত হয়ে থাকে এই টুর্নামেন্ট। কিন্তু ২০২৬ বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায়। ফলে বিশ্বকাপ সামনে রেখে কোপার এই টুর্নামেন্টটি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হচ্ছে। যার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ