আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

বন্যার্তদের পাশে আবদুল কৈয়ূম চৌধুরী

দেশচিন্তা ডেস্ক : স্বরনকালের ভয়াবহ বন্যায় ভাসছে চট্টগ্রামের চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলাসহ চট্টগ্রামের অধিকাংশ এলাকা। সপ্তাহব্যাপী ভারী বর্ষণ, পাহাড়ি ঢল এবং পূর্ণিমার প্রভাবে সৃষ্ট জোয়ারের পানি সব মিলিয়ে একাকার চট্টগ্রামের বেশিরভাগ এলাকা। সৃষ্ট বন্যায় তলিয়ে গেছে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক, সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। চন্দনাইশ, সাতকানিয়াসহ আশেপাশের এলাকার লাখো মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বসতবাড়িতে উঠেছে কোমর সমান পানি, দূর্বিপাকে পড়েছে মানুষ।

সৃষ্ট দূর্যোগে ত্রাণসামগ্রী ও নগদ অর্থ সহায়তা নিয়ে দূর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য, চন্দনাইশ সমিতি-চট্টগ্রামের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান, রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান জনাব আবদুল কৈয়ূম চৌধুরী।

দিনরাত অক্লান্ত পরিশ্রম করে নিজস্ব অর্থে চাল,ডাল, আটা, তেলসহ মানুষের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও ঔষধ ১,০০০ (এক হাজার) এর অধিক পরিবারের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। এছাড়া বন্যার্তদের মাঝে নগদ ৫ লক্ষ টাকা সহায়তা প্রদান করেছেন।
বৈশ্বিক মহামারী করোনাকালেও জনাব আবদুল কৈয়ূম চৌধুরী নিজস্ব অর্থায়নে ২০২০ সালে বছরব্যাপী চন্দনাইশ ও সাতকানিয়া এবং চট্টগ্রামে খাদ্য সহায়তা, করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন, এ্যাম্বুলেন্স, ঔষধ এবং নগদ অর্থ সহায়তা নিয়ে আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করেছেন।

দেশের যে কোন দূর্যোগে এবং নিজ এলাকার জনসেবামূলক কাজে জনাব আবদুল কৈয়ূম চৌধুরী’র এ সকল জনহীতকর কল্যাণমূলক কাজে সবসময়ই চন্দনাইশ-সাতকানিয়া আংশিক নির্বাচনী আসনের জনপ্রতিনিধিবৃন্দ, স্কুল-কলেজের সম্মানিত শিক্ষকবৃন্দ, এলাকার মুরব্বিগণ, স্থানীয় আওয়ালীলীগ নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ স্বত্বস্ফুর্তভাবে উপস্থিত থেকে ত্রাণ বিতরণে সহায়তা করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ