আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে শারদীয়া দূর্গাপূজা পরিদর্শনকালে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে বদ্ধপরিকর

দেশচিন্তা নিউজ ডেস্ক:
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম গতকাল সন্ধ্যায় শারদীয়া দূর্গোৎসবের দ্বিতীয় দিনে মহাসপ্তমী তিথিতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন পূজা মন্ডুপ পরিদর্শন করেন এবং সনাতন ধর্মাবলম্বী ভক্তম-লীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, দুর্গাপূজা বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুর শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন করে আসছে।
তিনি আরো বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এদেশের হিন্দু-মুসলমান, বৌদ্ধ-খ্রিস্টানসহ সকল সম্প্রদায়ের জনসাধারণ ঐক্যবদ্ধ হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত দেখিয়েছে। বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে বদ্ধপরিকর।
বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যথাযথ পদক্ষেপ গ্রহণের ফলে এদেশে প্রতিটি সম্প্রদায়ের ব্যক্তিগণ স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠান পালনসহ অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে পুলিশ ও অন্যান্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা পুলক খাস্তগীর, এনায়েত বাজার ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি শ্রীপ্রতি পাল, আশীষ চক্রবর্তী বাচ্চু, পংকজ রায়, রাকিব আহমদ চৌধুরী, দেবাশীষ আচার্য্য, শিমুল ঘোষ, মো. আমির, মো. সোহেলসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ