আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নোয়াখালীর হাতিয়া গোটা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে

দেশচিন্তা ডেস্ক:

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে মেঘনা নদী উত্তাল হওয়ায় গত চারদিন ধরে নোয়াখালীর হাতিয়া গোটা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে ঢাকার লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট, সি ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

এতে চরম দুর্ভোগে পড়েছেন অপেক্ষমান শত শত যাত্রী। দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না। এতে করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দামও বৃদ্ধি পেয়েছে।

এদিকে তিন নম্বর সতর্ক সংকেতের সঙ্গে সাগর ও নদী উত্তাল থাকায় প্রবল জোয়ারে হাতিয়া উপজেলার হরণী, চানন্দী, নলচিরা, সুখচর, চরঈশ্বর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার ক্ষেতের ফসল নষ্ট হয়েছে ও পুকুরের মাছ ভেসে গেছে। প্লাবিত এলাকার লোকজনের ঘরে চুলোয় আগুন জ্বালানোর ব্যবস্থা পর্যন্ত নেই। ফলে মানবেতর জীবন যাপন করছেন এলাকার লোকজন।

হাতিয়ার উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, যতদিন হাতিয়ার চারিদিকে বেড়িবাঁধ তৈরি না হবে ততদিন হাতিয়ার এ দুঃখ যাবে না। এ বিষয়ে চট্টগ্রাম বিআইডব্লিউর কর্মকর্তা নয়ন শীল বলেন, হাতিয়ার সঙ্গে সকল নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ চলাচল শুরু হবে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ