আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

অভিযান চালিয়ে জব্দ ডিজেল, গ্রেফতার ৩

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল বার্মাস্ট্যান্ডের পদ্মা রোড এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার লিটার চোরাই তেল (ডিজেল) জব্দ করেছে র‌্যাব-১১ এর সদস্যরা। এসময় তিন জনকে গ্রেফতার করা হয়। জব্দ জ্বালানি তেলের আনুমানিক মূল্য চার লাখ ত্রিশ হাজার টাকা। এসময় একটি ছোট পিকআপ ভ্যানও জব্দ করেন র‌্যাব সদস্যরা। গ্রেফতার হওয়া চোরাই জ্বালানি তেল চক্রের সদস্যরা হলো মো. তারা মিয়া (৩৫), মো. লিটন (৩৯) ও মো. হোসেন (৩৪)।

সোমবার ২ মার্চ দুপুরে অভিযান চালিয়ে চোরাই জ্বালানি তেলসহ তাদেরকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ওয়েল কোম্পানি লিমিটেড ও মেঘনা পেট্রোলিয়াম নামে দুটি ডিপো রয়েছে। এ ডিপো দুটিকে কেন্দ্র করে ওই এলাকায় বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। ডিপো থেকে প্রতিদিন শত শত ট্যাংকলরি ভর্তি হয়ে তেল চলে যায় দেশের বিভিন্ন অঞ্চলে।

ডিপো থেকে তেল নিয়ে কিছু অসাধু ট্যাংকলরি চালক ও হেলপার নামমাত্র মূল্যে তেল চুরি করে বিক্রি করে দেয় চোরাই সিন্ডিকেটের কাছে। পরে চোরাই চক্র এই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ির ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ