আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

 ট্টগ্রাম আদালতে মাদক মামলায় কারাদণ্ড তিন জনের

মাদক আইনের মামলায় তিন জনকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বিচারক শেখ আশফাকুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো, আলী আহমেদ (৫৬),হামিদুল্লাহ (৩৬) ও মহিউদ্দিন (৩৯)। চার বছর আগে ওই তিন জনকে ২৭ লাখ ৫০ হাজার ইয়াবাসহ গ্রেফতারর ঘটনায় এ মামলা করা হয়েছিল।

আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী জানান, আদালত আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এ ধারায় তাদের এ সাজা দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এজাহার থেকে জানা যায়, ২০১৬ সালের ১৭ জানুয়ারি রাতে পতেঙ্গার কাছাকাছি একটি ট্রলারকে ধাওয়া করে ধরে র‌্যাব-৭ এর একটি দল। ট্রলারে তল্লাশি চালিয়ে ২৭ লাখ ৫০ হাজার ইয়াবাসহ আলী আহমেদ ও হামিদুল্লাহকে গ্রেফতার করা। তাদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে ঢাকার বিমানবন্দর এলাকা থেকে ওই বছরের ১৮ জানুয়ারি ৫০ হাজার ইয়াবাসহ মহিউদ্দিনকে গ্রেফতার করে র‌্যাব। ওই ঘটনায় তিন জনের বিরুদ্ধে র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি সিনিয়র ওয়ারেন্ট অফিসার মহসিন কবির বাদী হয়ে মামলা করেন। একই বছরের ২৩ মে ওই মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ৬ সেপ্টেম্বর অভিযোগ গঠন করে মামলা শুরুর আদেশ দেয় আদালত। ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেয় আদালত।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ