আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সাতকানিয়া সমিতি-চট্টগ্রামের ইফতার মাহফিল অনুষ্ঠিত

দেশচিন্তা নিউজ ডেস্ক:

সাতকানিয়া সমিতি-চট্টগ্রাম এর উদ্যোগে ১৯ মে রবিবার নগরীর এসএ খালেদ রোডস্থ রিমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ইফতার মাহফিল ও দোয়া মাহফিল রূপ নিল সাতকানিয়াবাসির মিলন মেলায়।
সমিতির আহ্বায়ক ও চিটাগাং চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে এবং সাতকানিয়ার পৌর মেয়র ও সমিতির সদস্য সচিব মোহাম্মদ জোবায়েরের সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মিসেস রিজিয়া রেজা চৌধুরী। উপস্থিত ছিলেন- সাতকানিয়া সমিতি চট্টগ্রামের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আবুল বশর আবু, ড. মোহাম্মদ আলী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিছ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি ছৈয়দ মাহফুজুন্নবী খোকন, সমিতির উপদেষ্টা আব্দুল মাবুদ চৌধুরী, লায়ন ওসমান গণি চৌধুরী, সাবেক চেয়ারম্যান সরওয়ার উদ্দিন চৌধুরী, ইসহাক চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি, এম এ মান্নান, ব্যাংকার আব্দুল গাফফার চৌধুরী, আলহাজ্ব নুরুল ইসলাম, হাজী দেলোয়ার হোসেন, হাজী রফিকুল ইসলাম, তামাকুমন্ডি লেইন বণিক সমিতির সভাপতি সামশুল আলম, সাবেক সভাপতি আলহাজ্ব মোহাম্মদুল হক, চেয়ারম্যান হাজী নুর আহমদ, সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, টেরীবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আহমদ হোছাইন, জানে আলম, মোহাম্মদ কামাল উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, মানবসেবা সেবার সুযোগ সৃষ্টি করে দেয় পবিত্র রমজান। রোজা রাখার মাধ্যমে সচ্ছল মানুষ গরিব-দুঃখী, অভাবী ও অনাহারি মানুষের দুঃখ-বেদনা উপলব্ধি করতে পারে এবং তাদের সাহায্য-সহযোগিতা করতে উৎসাহিত হয়। সব ধরনের অন্যায়-অনাচার, জুলুম-নির্যাতন, দ্বন্ধ-সংঘাত, হিংসা-সহিংসতা ছেড়ে সত্য-ন্যায় ও শান্তিময় পরিবেশ সৃষ্টির সুযোগ এনে দেয় মাহে রমজান। তিনি বলেন- চট্টগ্রাম মহানগরীর একটি বিশাল অংশ সাতকানিয়াবাসী। ব্যবসা-বাণিজ্যসহ চট্টগ্রামের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সাতকানিয়াবাসীর অবদান অনস্বীকার্য। তিনি পবিত্র রমজানে দুঃস্থ সাতকানিয়াবাসীর সাহায্যর্থে এগিয়ে আসার জন্য বিত্তবান ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, সাতকানিয়াবাসীর কল্যাণে নিবেদিত যে কোন উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ