আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : রবিবার ║ ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

লোকসভা নির্বাচনে তারকার ভিড় মমতার দলে

দেশচিন্তা নিউজ ডেস্ক:

২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই তারকাদের নিয়ে দলভারী করার কৌশল নেন মমতা। লোকসভা নির্বাচনে জোড়া ফুল শিবিরে আরও বাড়লো তারকাদের সংখ্যা।

টালিউডের অভিনয় শিল্পীদের সঙ্গে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূলের ‘রোমাঞ্চ’ আরও বাড়লো। আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে ৫টিতেই তারকাদের মনোনয়ন দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তালিকায় আছেন, নুসরাত, দেব, মিমি চক্রবর্তীও।

তৃণমূলের জোড়া ফুল প্রতীকে নমিনেশন পেয়েছেন, টালি তারকা নুসরাত জাহান। তিনি বাংলাদেশ সীমান্ত লাগোয়া বসিরহাট কেন্দ্র থেকে লড়বেন। একই প্রতীকে বর্তমান সাংসদ নায়ক দেব(দীপক আধিকারী) বীরভূম থেকে আসন রক্ষার লড়াইয়ে অবতীর্ণ হবেন। আর শতাব্দী রায়ের ভোটের এলাকা ঘাটাল।

গুরুত্বপূর্ণ আসন যাদবপুরে অভিনেত্রী মিমি চক্রবর্তীকে মনোনয়ন দিয়ে চমক দেখিয়েছে তৃণমূল। এর আগে এই আসনে নির্বাচন করেছেন মমতা ব্যানার্জী ও সোমনাথ বন্দোপাধ্যায়। তাই যাদবপুরে ভোটের ফল কী হয় সেদিকে চোখ থাকবে সবার।

বলিউডের গায়ক ও বিজেপির মন্ত্রী বাবুল সুপ্রিও’র বিরুদ্ধে তৃণমূলের হয়ে লড়বেন সুচিত্রা কন্যা অভিনেত্রী মুন মুন সেন। হুগলি থেকে বিজেপির হয়ে লড়বেন আরেক অভিনেত্রী লকেট চট্টোপাধ্যয়।

তৃণমূলের এক সাংসদ বলেন, ‘এসব তারকারা যে আসন থেকে লড়েন সেখানে ছাড়া অন্য আসনের ভোটারদের সমর্থন পাবে দল। তারা প্রচার চালালে তৃণমূলের অন্য প্রার্থীদেরও ভোট বাড়ে।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ