আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নানুপুর ফটিকছড়িতে এফ.এ. ইসলামিক মিশনের ২দিন ব্যাপী মাহফিলে বক্তারা- কোরআন-সুন্নাহর সঠিক মর্মার্থ জাতির সামনে উপস্থাপন করতে পারলেই দেশ-জাতি উপকৃত হবে

ফটিকছড়ি প্রতিনিধি:

আজ মুসলিম জনগোষ্ঠী পৃথিবীর দেশে দেশে আক্রান্ত হচ্ছে তার একমাত্র কারণ মুসলিম জাতি তার ধর্মীয় জাতিসত্ত্বা থেকে নিজেদের গুটিয়ে নেয়া তার অন্যতম কারণ। এই পৃথিবী একসময় মুসলিম নেতৃত্ব দ্বারা পরিচালিত ছিল। মুসলমানরা খোদা ও রাসুলের পথ ছেড়ে অন্যত্র চলে যাওয়ার কারণে সারা বিশ্বে মুসলিম জনগোষ্ঠী নিগৃহিত ও নির্যাতিত হচ্ছে। বর্তমান সংকটময় বিশ্বকে শান্ত ও শৃংখলায় আনতে হলে আমাদেরকে পুনরায় রাসুলে করিম (দ:) আদর্শে উজ্জীবিত হয়ে দ্বীনী/ধর্মীয় রাজকায়েমে ঐক্যবদ্ধ হতে হবে। বক্তারা কোরআন সুন্নাহর সঠিক মর্মার্থ জাতির সামনে উপস্থাপন করতে পারলেই দেশ ও জাতি উপকৃত হবে বলে উল্লেখ করেন।
এফ এ ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসা ও মারকাজ তাহফিজুল কোরআন ওয়াদারুল আইতাম’র উদ্যোগে ২দিন ব্যাপী পবিত্র জশনে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপনে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় কর্মসূচী পালন অনুষ্ঠান ওয়াকফ্ কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ আল্লামা সৈয়দ মুহাম্মদ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ২৪ ও ২৫ ডিসেম্বর মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়। কমপ্লেক্স পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সংগঠক মাষ্টার মুহাম্মদ আবুল হোসাইন এর সঞ্চালনায় এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওলাদে রসুল(দ.) আল্লামা ড. শেখ সৈয়দ জামাল মোহাম্মদ সাক্বার আল হোসাইনী আল হাশেমী। মাহফিলে উদ্বোধক ছিলেন প্রবীন আলেমেদ্বীন অধ্যক্ষ আল্লামা সৈয়দ নুরুল মুনাওয়ার (মজিআ)। প্রধান বক্তা ছিলেন শায়খুল হাদীস শেরে মিল্লাত আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী। বিশেষ অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আনজুমান রিসার্চ সেন্টারের মহাপরিচালক গবেষক আল্লামা এম এ মান্নান, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতী সৈয়দ অছিয়র রহমান, উপাধাক্ষ আল্লামা মুহাম্মদ লিয়াকত আলী, শায়খুল হাদিস আল্লামা হাফেজ মুহাম্মদ সোলেমান আনসারী, মুফতী আল্লামা কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, শায়খুল হাদিস আল্লামা কাজী মুহাম্মদ মঈন উদ্দীন আশরাফী, খতিব আল্লামা ক্বারী আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, উপাধক্ষ্য আল্লামা তৈয়ব খান আলক্বাদেরী, উপাধক্ষ্য আল্লামা আবদুস শাকুর আনসারী। প্রধান আলোচক ছিলেন ঢাকাস্থ মোহাম্মদপুর কাদেরীয়া তৈয়্যবীয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আল্লামা মুফতী আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক। বিশেষ আলোচক ছিলেন মাওলানা জসিম উদ্দীন আলকাদেরী, মাওলানা এনাম রেজা, মাওলানা সোহাইল উদ্দিন আনসারী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সহ সভাপতি রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ, মাওলানা আ ন ম তৈয়ব আলী, আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার উদ্দীন, হাফেজ মাওলানা দিদারুল ইসলাম, সুপার মাওলানা ফজলুল বারী, মাওলানা ইসমাইল হোসেন, মাওলানা জিয়াউর রহমান, মুহাম্মদ মিজানুর রহমান, মাস্টার মুহাম্মদ মাসুদ, মাস্টার মুহাম্মদ আলমগীর, মুহাম্মদ হায়দার আলী প্রমুখ। মাহফিল শেষে দেশ জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় বিশেষ দোয়া মোনাজাত ও তবরুক পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘোষণা করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ