আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের অনুষ্ঠানে ড.নিছার উদ্দীন মঞ্জু বলেন- মানবকল্যাণ সুসম্পন্ন করার মাঝেই মরহুম মরিয়ম খাতুনকে সত্যিকারভাবে স্মরণ করা হবে

দেশচিন্তা নিউজ ডেস্ক:

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে ফুলকলির জেনারেল ম্যানেজার সমাজসেবক এম,এ,সবুরের মাতা মরিয়ম খাতুন স্মরণ এক স্মরণ আলোচনা, দোয়া মাহফিল ও দুঃস্থ পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান সংগঠনের যুগ্ম আহ্বায়ক ডাঃ জামাল উদ্দীনের সভাপতিত্বে আজ ২৯ অক্টোবর বিকেল ৩টায় নগরীর তনজিমুল মোছলেমিন এতিমখানায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক আলহাজ্ব মোঃ আজাদ খান, সাবেকমন্ত্রী জহুর আহমদ চৌধুরীর কনিষ্ঠ সন্তান শরফুদ্দীন চৌধুরী রাজু, তনজিমুল মোছলেমিন এতিমখানার তত্ত্বাবধায়ক হাফেজ মোঃ আমানউল্লাহ, লেখক এম,এ,সবুর, রাজনীতিবিদ জসিম উদ্দীন চৌধুরী, জাকির হোসেন, মোঃ রানা প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ ফজলুল হক।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে মরহুম মরিয়ম খাতুন আজ আমাদের মাঝে নেই কিন্তু তার পরকালের আত্মার মাগফেরাত কামনার জন্য আমাদেরকে ভালো ও কল্যাণমূলক কাজ করতে হবে। তিনি বলেন মরহুমা মরিয়ম খাতুন তাঁর সুযোগ্য সন্তানরা রেখে গেছেন। যারা নিজ নিজ প্রতিষ্ঠিত ও শিক্ষিত। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন মরহুমের স্বজন আজকে সেলাই মেশিন বিতরণের মত যে মহৎ উদ্যোগ নিয়েছে তা ভবিষ্যতে আর বৃহত্তরভাবে করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, মানুষের কল্যাণই বড় সমাজসেবা, বড় কর্ম। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য এভাবে আমাদেরকে বিশেষ সংগঠনসমূহকে এগিয়ে আসতে হবে। তিনি সেলাই মেশিন বিতরণের মহৎ উদ্যোগের জন্য চট্টগ্রাম সাহিত্য পাঠচক্র ধন্যবাদ ও এরকম কার্যক্রম চালু রাখার আহবান জানান। সভা শেষে একজন দুঃস্থ এতিম পরিবারের মাঝে একটি সেলাই মেশিন বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ