আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রী নারী জাগরণের অগ্রযাত্রাকে সফল করতে সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছে  -ববিতা বড়ুয়া

দেশচিন্তা ডেস্ক : নারী ও শিশু অধিকার বাংলাদেশের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ৭ মার্চ বিকেলে চট্টগ্রাম একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট নারীনেত্রী ববিতা বড়ুয়া, উদ্ভোধক ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক বীর গেরিলা মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজল আহমদ।

 

নারী ও শিশু অধিকার বাংলাদেশের পরিচালক
সমাজসেবী রোটারিয়ান রোকেয়া সুলতানার সভাপতিত্বে ও ইমরান সোহেলের সার্বিক তত্বাবধানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনাইটেড ফেডারেশন অব র্গামেন্টস ওয়ার্কার্সের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় শ্রমিক লীগের সংগঠক লুৎফুর নাহার সোনিয়া, সঙ্গীত শিল্পী পূর্ণিমা দাশ, রেখা বড়ুয়া, সংগঠক সজল দাশ, কবি ও মানবাধিকার সংগঠক বিবি ফাতেমা, কবি ও সংগঠক জেবুন্নেছা জেবু, আইরিন আক্তার, কবি অভিলাষ মাহমুদ, রেহেনা আহমেদ মনি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রামের সঙ্গীত শিল্পী শিউলি আক্তার, তাসফিয়া আহমেদ ঐশী প্রমূখ।

প্রধান অতিথি নারীনেত্রী ববিতা বড়ুয়া বলোন, মাননীয় প্রধানমন্ত্রী নারী জাগরণে অগ্রযাত্রাকে সফল করতে সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছে। নারীরা এখন সর্বত্রে বিচরণ করছে। জীবন সংগ্রামের মাধ্যমে নারীরা ঘর থেকে সংসদ পর্যন্ত পৌঁছে গেছেন।

দেশের প্রতিটি কাজে নারীদের অংশগ্রহণ রয়েছে। এমন পর্যায়ে পৌঁছেছ নারীরা একে এক জনের কয়েকটা সংগঠনের দায়িত্ব রয়েছে। রাজনীতি, সামাজিক, অর্থনীতি ও বিনোদন সহ প্রতিটি স্থরে নারীদের অবদান অবিস্মরণীয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ