আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম নিউ মার্কেটে আবারো উচ্ছেদ অভিযান

দেশচিন্তা ডেস্ক : হকার মুক্ত করতে নিউ মার্কেট থেকে ফলমণ্ডি এলাকায় আবারো উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। (৩ মার্চ) রবিবার দুপুর ২টা থেকে প্রায় দু’ঘণ্টা ধরে নিউমার্কেট মোড়ের আশপাশের এলাকায় চালানো অভিযানে নেতৃত্ব দেন চসিক মেয়রের একান্ত সচিব আবুল হাশেম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা।

 

এতে রাইফেল ক্লাব, আমতল, রিয়াজউদ্দিন বাজার ও তামাকমুণ্ডি লেইন, নিউমার্কেট মোড়, স্টেশন রোড, ফলমণ্ডি, জিপিও, দোস্ত বিল্ডিংয়ের প্রবেশপথ এলাকায় অস্থায়ীভাবে বসানো হকারদের বেশকিছু কাঠের চৌকি জব্দ করা হয়। পাশাপাশি ফুটপাত দখলের দায়ে পাঁচটি দোকানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা গণমাধ্যমে বলেন, আমরা এর আগে এখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ফুটপাত ও সড়ক দখলমুক্ত করেছিলাম। কিন্তু উচ্ছেদ করা অনেকে আবার বিভিন্ন মালামাল নিয়ে ফুটপাতে বসে যাবার চেষ্টা করছিলেন। অনেকে ফুটপাতে তাদের দোকান অস্থায়ীভাবে সম্প্রসারণ করে মালামাল রাখতে শুরু করেন। এজন্য আমাদের আবার অভিযান চালাতে হয়েছে। অস্থায়ী স্থাপনাগুলো জব্দ করা হয়েছে। ৫টি দোকানকে ১১ হাজার টাকা অর্থদণ্ড করেছি।

 

তিনি বলেন, সিটি করপোরেশনের লক্ষ্য হচ্ছে, ফুটপাত-সড়ক আমরা দখল হতে দেব না। পুরো শহরের সব ফুটপাত-সড়ক আমাদের কার্যক্রমের আওতায় আসব। আমরা বারবার বলছি যে, ফুটপাত-সড়ক দখল করা যাবে না।

প্রতিবারের মতো (রোববার) অভিযান শুরুর আগে মাইকিং করে তাদের সরে যেতে বলেছি। কিন্তু এরপরও যারা সরে যায়নি, তাদের বিরুদ্ধে আমাদের কঠোর হতে হয়েছে। ফুটপাতে কোনো ধরনের স্থাপনা তৈরির কোনো সুযোগ নেই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ