আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন মীরসরাইয়ের কৃতিসন্তান আবু তালেব চৌধুরী

এস এম জাকারিয়া, মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : “সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল” এর অংশ হিসেবে ২০২২-২৩ অর্থ বছরের কর্মকর্তা ক্যাটাগরিতে পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন, সমন্বয় ও নেতৃত্বদানের ক্ষমতা স্বরূপ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন চট্টগ্রামের মীরসরাইয়ের ১নং করেরহাট ইউনিয়নের কৃতি সন্তান আবু তালেব চৌধুরী। তিনি কৃষি মন্ত্রণালয়ের অধীন তুলা উন্নয়ন বোর্ডের আঁশ প্রযুক্তিবিদ হিসেবে কর্মরত আছেন।

 

উল্লেখ্য যে, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গত ২০১৭ সালের ৬ এপ্রিল ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭’ সংক্রান্ত গেজেট জারি করেন। ” সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল ” শিরোনামে জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত ১৮টি গুণাবলির মাধ্যমে সরকারী কর্মচারীর পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন স্থাপন করা, নির্ভরযোগ্যতা ও কর্তব্যনিষ্ঠা, শৃঙ্খলাবোধ, সহকর্মীদের সঙ্গে আচরণ, সেবাগ্রহীতার সঙ্গে আচরণ, প্রতিষ্ঠানের বিধি বিধানের প্রতি শ্রদ্ধাশীল থাকা, সমন্বয় ও নেতৃত্ব দানের ক্ষমতা, তথ্যপ্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, পেশাগত স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক নিরাপত্তা সচেতনতা, ছুটি গ্রহণের প্রবণতা, উদ্ভাবনী চর্চার সক্ষমতা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে তৎপরতা, সোশ্যাল মিডিয়া ব্যবহার, স্বপ্রণোদিত তথ্য প্রকাশে আগ্রহ, উপস্থাপন দক্ষতা, ই-ফাইল ব্যবহারে আগ্রহ, অভিযোগ প্রতিকারে সহযোগিতা করার মাধ্যমে নির্বাচন করা হয়।

 

গেজেটে আরো বলা হয়েছে, শুদ্ধাচার পুরস্কার পাওয়ার ক্ষেত্রে সরকারি কর্মচারীকে উল্লিখিত সূচকের ১০০ নম্বরের মধ্যে অবশ্যই ৮০ নম্বর পেতে হবে। এটি না পেলে ওই কর্মচারী এ পুরস্কার পাওয়ার জন্য প্রাথমিকভাবে বিবেচিত হবেন না। আর বিবেচিত কর্মচারীদের মধ্যে সর্বোচ্চ নম্বর পাওয়া কর্মচারী শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত হবেন।

 

এমনি শুদ্ধাচার নির্বাচনে এবার সফলতার সাথে উত্তীর্ণ হয়ে নিজের কর্মদক্ষতা প্রমাণ করার মাধ্যমে কৃতিত্ব অর্জন করলেন মীরসরাইয়ের কৃতি সন্তান আবু তালেব চৌধুরী।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ