আজ : শুক্রবার ║ ৮ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

আজ : শুক্রবার ║ ৮ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ║২৩শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ║ ২৪শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করায় বিএনপি নেতৃবৃন্দের নিন্দা ও প্রতিবাদ

দেশচিন্তা নিউজ ডেস্ক:

তথ্য প্রযুক্তির আইনে মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করে চট্টগ্রামের আদালত কারাগারে প্রেরণ করেছে। এই গ্রেফতারের ঘটনায় বিএনপি নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এক যুক্ত বিবৃতিতে বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খাঁন, আবদুল্লাহ আল নোমান, মীর মোঃ নাছির উদ্দিন, চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজি কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা, আইনের শাসন, সামজিক ন্যায় বিচার ও গণতন্ত্র পূর্ণঃপ্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে নেতৃত্বদানকারী প্রতিবাদী কণ্ঠস্বরকে স্তব্দ করে দিতে বর্তমান অবৈধ ক্ষমতা দখলদার সরকার নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত। তারই ধারাবাহিকতা বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে বায়োবিয়, কাল্পনিক, মিথ্যা অজুহাত তৈরি করে মামলা দিয়ে গণতান্ত্রিক আন্দোলনের সাহসী নেতৃবৃন্দকে কারাগারে বন্দি করা হচ্ছে। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমির খসরু মাহামুদ চৌধুরী একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও বর্তমান অবৈধ সরকারের অত্যাচার, নির্যাতনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদি কণ্ঠস্বর। বর্তমান সবকারকে একটি ফ্যাসিষ্ট , অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সরকার উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, সরকার ভিন্নমত ও তাদের বিরুদ্ধাচরণ সহ্য করেনা। তাই আমির খসরু মাহামুদ চৌধুরীর মত সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্বকে তথ্যপ্রযুক্তির আইনের মামলায় জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশকে সরকারের নীল নকশার অংশ। সরকার আমির খসরু মাহামুদ চৌধুরী সহ সরাদেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে কারান্তরিন করে ৫ জনুয়ারীর মতো আরেকটি একতরফা নির্বাচন করে তাদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। নেতৃবৃন্দ বলেন, দেশের জনগণ জণধিক্ষিত অগণতান্ত্রকি সরকারের দিবাস্বপ্ন পূরণ হতে দিবেনা। দেশের জণগন আজ স্বৈরাচারী সরকারের সকল অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। মামলা হামলা, গ্রেফতার নির্যাতন করে অবৈধ ক্ষমতার সমনদ টিকিয়ে রাখা সম্ভব নয়। অচিরেই অবৈধ ক্ষমতার পতন ঘটিয়ে জনগন তাদের মালিকানা বুঝে নিবে। নেতৃবৃন্দ বলেন, জনবিচ্ছিন্ন অবৈধ সরকারের এই ঘৃণিত ও জগন্য ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অভিলম্বে আমির খসরু মাহামুদ চৌধুরীর নিঃশর্ত মুক্তির দাবি জানান। অন্যথায় চট্টগ্রামবাসি আন্দোলনের মাধ্যমে আমির খসরু মাহামুদ চৌধুরীকে মুক্ত করার মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটিয়ে ছাড়বে। আমীর খসরু মাহমুদ চৌধুরীর গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে সোমাবার বিকাল ৩টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু জামিন বাতিল করায় চট্টগ্রাম নগর যুবদলের নিন্দা ও প্রতিবাদ:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী চট্টলার কৃতি সন্তান আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আইসিটি মামলা খ্যাত রাজনৈতিক হয়রানি মূলক মামলায় জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ।
এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতা আকড়ে ধরে রেখে ক্ষমতাসীনদের নীল নকশা বাস্তবায়নের জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য পরিচ্ছন্ন রাজনীতিবিদ আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জেল হাজতে প্রেরণ করে। ক্ষমতাসীনদেরে ষড়যন্ত্র বাংলার যুব সমাজ মেনে নিবে না। নেতৃবৃন্দ অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, আমীর খসরু মাহমুদ চৌধুরী সহ সকল রাজবন্দীর মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দেওয়ার জন্য আহবান জানান। অন্যথায় যুব সমাজ আন্দোল সংগ্রামের মাধ্যমে ক্ষমতাসীনদের বাধ্য করবে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ