আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফের গাজায় স্কুলে ইসরায়েলি হামলা, ৫০ নিহত অন্তত

আন্তর্জাতিক ডেস্ক : ফের গাজায় স্কুলে ইসরায়েলি বোমা হামলায় নিহত হয়েছেন অন্তত ৫০ জন। গাজার পৃথক দুইটি স্কুলে স্থানীয় সময় সোমবার রাতে হামলা চালায় ইসরায়েলি সেনারা। স্কুল দুটিতে বাস্তুচ্যুত লোকেরা আশ্রয় নিয়েছিল। ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফার বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
ওয়াফা বলছে, স্থানীয় সময় সোমবার গাজার উত্তরের দারাজ নামক এলাকায় চালানো বোমা হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকে স্কুল দুইটি আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল।

ইসরারয়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) এক মুখপাত্র বলছেন, তারা স্কুলে এই হামলার প্রতিবেদনটি খতিয়ে দেখছেন। অন্যদিকে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, হতাহতের এই খবরটি তাদের আলাদাভাবে যাচাই করা সম্ভব হয়নি।

প্রায় দুই মাস ধরে চালানো ইসরায়েলি আগ্রাসনে স্কুল, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, মসজিদ, গির্জা কোনও কিছুই হামলার হাত থেকে রক্ষা পায়নি। গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলকে উদ্দেশ করলে আকস্মিক হামলা চালালে গাজায় পালটা হামলা শুরু করে ইসরায়েলি সেনারা। এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় ১৫ হাজার ৮৯৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৭০ শতাংশই নারী ও শিশু

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ