আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পূজা মন্ডপ পরিদর্শনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ

দেশচিন্তা নিউজ ডেস্ক:

শারদীয়া দূর্গোৎসবে মহাষ্টমী তিথিতে ১৭ অক্টোবর বিকেল থেকে বিভিন্ন পূজো ম-প পরিদর্শন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ। এসময় তাঁরা শারদীয়া দূর্গোৎসব সকলের সহযোগে উৎসবময় পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় আমরা সকলে আনন্দিত। বাংলাদেশ আওয়ামী লীগ প্রধামন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই পবিত্র ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে উদ্যাপিত করছে। বাংলাদেশ সকল ধর্মাবলম্বীর একটি শান্তিপূর্ণ মিলন ভূমি। শান্তি-সম্প্রীতি ও ঐতিহ্য রক্ষায় সমবেত প্রচেষ্টায় উন্নয়নের অগ্রযাত্রায় ধাবিত হচ্ছে। আমরা এই অগ্রাযাত্রা রক্ষায় সমস্ত অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তির বিজয় প্রার্থনা করি। পূজা মন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. সুনীল কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের মোরশেদুল আলম, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, পূজা উদ্যাপন পরিষদের অসিত দাশ, বিপ্লব চৌধুরী প্রমুখ।

চট্টগ্রাম নগরের পাঁচলাইশ চালিতাতলী শীলবাড়ি সার্বজনীন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেছেন মোছলেম উদ্দিন আহমদ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, এই দেশ স্বাধীন করতে সকল ধর্মের মানুষের অবদান রয়েছে। আমাদের এই রক্তস্নাত দেশ গড়ে তুলতে কোন ধর্মাবলম্বীদের অবহেলা বা অবমূল্যায়ণ করলে চলবে না। এই বোধকে লালন করে জননেত্রী শেখ হাসিনা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের অধিকার ও সকলের ধর্ম-কর্ম পালনের পরিবেশ নিশ্চিত করতে আন্তরিক। সকল ধর্মের জন্য তিনি ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছেন। তিনি বলেন, যে কোন উৎসবে আমরা সকলে একাত্ম হওয়ার বহু নজির আমাদের রয়েছে। এই ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা করার মধ্য দিয়ে জননেত্রী শেখ হাসিনা এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগামীতে তাকে আবারো দেশসেবার সুযোগ দেবার জন্য তিনি আহবান জানান।
আজ পাঁচলাইশ থানাধীন ৩ নং ওয়ার্ড চালিতাতলী শীলবাড়ি সার্বজনীন দূর্গাপূজা উৎসব মন্ডপ পরিদর্শনকালে তিনি একথা বলেন। তিনি সেখানে উপস্থিত হলে পূজা উদযাপন পরিষদের সভাপতি রনজিত শীল ও সাধারণ সম্পাদক দীপক কুমার শীলের নেতৃত্বে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও ভক্তবৃন্দ তাকে পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেন।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ শাহীন, সৈয়দ মেজবাহ উদ্দিন পাপ্পু, পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবদুস শুকুর ফারুকী, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো: আলম, মো: রফিক কন্ট্রাক্টর, ফনিন্দ্র কুমার শীল, সেলিম রনি, আবুল কালাম আবু, আবু সাদাত মো: সায়েম, আমির হোসেন আমু, মহানগর যুবলীগ নেতা মো: নঈম উদ্দিন খান, শাহেদুজ্জামান টিটু, মইনুদ্দিন খান, মহানগর ছাত্রলীগ নেতা দিদারুল আলম, মোহাম্মদ টিপু, মাহবুব, ইয়াছিন, এহসান উল্লা জিকু, এমদাদুল হক টিটু, জিয়াউল হক, মো: ইছহাক প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ