আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আমিলাইষ যাইদ বিন সাবিত (রাঃ) দাখিল মাদরাসা’র বিদায়ী সংবর্ধনা ও দো’আ মাহফিল অনুষ্ঠিত

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: আমিলাইষ যাইদ বিন সাবিত (রাঃ) দাখিল মাদরাসা’র দাখিল পরীক্ষার্থী এর বিদায়ী সংবর্ধনা ০৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা শিহাব উদ্দীন সাহেবের সভাপতিত্বে, ও সহকারী প্রধান শিক্ষক মাওলানা মুহাম্মদ মুহিব্বুল্লাহ সাহেবের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের স্বনামধন্য অধ্যাপক মোহাম্মদ ইব্রাহিম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিএন কলেজের সুযোগ্য লেকচারার জনাব মোহাম্মদ হোছাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহতারাম প্রতিষ্ঠাতা পরিচালক জনাব মাওলানা আবু মুহাম্মদ মুঈন উদ্দীন, জনাব বদিউল আলম, জনাব সরওয়ার আলম, উদ্বোধনী বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক মাস্টার মুহাম্মদ ওমর ফারুক, দিকনির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ মুহিব্বুল্লাহ, মওলানা নূর হোছাইন ফারুকী, মাস্টার মোহাম্মদ ইকবাল, মাস্টার মুহাম্মদ ফরহাদ হোছাইন, মাস্টার মুহাম্মদ জাহেদুল ইসলাম, মাওলানা মীর মুহাম্মদ মুহিব্বুল্লাহ, মাওলানা মুহাম্মদ জুবায়ের উদ্দীনসহ শিক্ষকমণ্ডলী প্রমুখ ।


বিদায় অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীবৃন্দকে দাখিল দশম শ্রেণির শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। কুরআনে হাকীম থেকে তেলাওয়াত করেন চতুর্থ শ্রেণির মেধাবী ছাত্র হাফেজ মুহাম্মদ জসিম উদ্দীন, বিদায়ী সংগীত পরিবেশন করেন মুহাম্মদ আব্বাস উদ্দীন, আবরার জাওয়াদ রাফিদ, নাজমাতুল জান্নাত, ফারজানা ইয়াছমিন ও জান্নাতুল ফেরদৌস।
দাখিল পরীক্ষার্থীর পক্ষ থেকে নিবেদনমূলক মানপত্র তথা বিদায়ী অশ্রুমালা পরিবেশন করে মুহাম্মদ জাহেদুল ইসলাম, শুভেচ্ছা বক্তব্য রাখেন দাখিল পরীক্ষার্থী মুহাম্মদ আবছার উদ্দীন তানভীর।
এক মনোজ্ঞ অনুষ্ঠানের শেষে দেশ, মানবতা, মাদরাসা, শুভাকাঙ্খী, অধ্যয়নরত শিক্ষার্থী ও দাখিল পরীক্ষার্থীদের জজন্যে বিশেষ মোনাজাত পরিবেশন করেন।
প্রধান অতিথি অধ্যাপক মোহাম্মদ ইব্রাহীম তার বক্তব্যে দাখিল পরীক্ষার্থীবৃন্দের উদ্দেশ্যে বলেন যে, বিগত দিনেয় ন্যায় তোমাদেরকে ঈর্ষণীয় রেজাল্ট করতে হবে। মাদরাসার দেয়া শিক্ষানুযায়ী জীবনকে সাজাতে হবে। অর্জিত শিক্ষার মাধ্যমে নিজ, পরিবার, সমাজ ও দেশকে আলোকিত করতে হবে।

প্রধান বক্তা মুহাম্মদ হোছাইন তার বক্তব্যে বলেন যে, সাতকানিয়া উপজেলার মধ্যে আমিলাইষ যাইদ বিন সাবিত (রাঃ) দাখিল মাদরাসা ইতোমধ্যে আদর্শ প্রতিষ্ঠান হিসেবে স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে। সরকারী পরীক্ষায় ভালো ফলাফল অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এই মাদরাসাটি ইতোমধ্যে অনন্য স্থান করে নিয়েছে। অত্র মাদরাসার শিক্ষার গুণগত মান যে অনেক উন্নত তা শিক্ষামহলে আলোচিত হচ্ছে। সর্বোপরি মাদরাসাটি সফলতার স্বর্ণ শিকড়ে পৌঁছতে প্রাণপণ চেষ্টা অব্যাহত রাখছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ