আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ║১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ║ ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

চট্টগ্রামের নগর ছাত্রদলের বিক্ষোভ মিছিলে গাজী সিরাজ বলেন- তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করার আওয়ামী ষড়যন্ত্র দু:স্বপ্নে পরিণত হবে

দেশচিন্তা নিউজ ডেস্ক:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামালা মামলার যে রায় দেয়া হয়েছে তাকে গণভবন থেকে আসা প্রেসক্রিপশন উল্লেখ করে চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানের নাম পরিকল্পিতভাবে রাজনৈতিক উদ্দেশ্যে সংযুক্ত করা হয়েছে আওয়ামীলীগ নেতাদের নির্দেশে। ২০০৪ সালের গ্রেনেড হামলার ঘটনা তদন্তে কোনভাবেই তারেক রহমানের নাম ছিল না। কিন্তু ২০০৯ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর তাদের আজ্ঞাবহ অবসরপ্রাপ্ত একজন সরকারী দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দিয়ে গণভবনের নির্দেশে তারেক রহমানের নাম জড়ানো হয়েছে। উক্ত মামলার বিচার কার্যের সময় কোন স্বাক্ষী একবারের জন্যও তারেক রহমানের নাম উচ্চারণ করেননি। বরঞ্চ মুফতি হান্নানকে ৪১০ দিন রিমান্ডে নিয়ে অকথ্য নির্যাতনের মাধ্যমে তারেক রহমানের নামে জবানবন্দি গ্রহণ করা হয়েছে এবং পরবর্তীতে যেন কেউ আর এ ঘটনার মূল রহস্য উদঘাটন করতে না পারে সেইজন্য মুফতি হান্নানকে অন্য একটি মামলায় দ্রুততার সাথে ফাঁসি কার্যকর করা হয়। যা ন্যায় বিচারের পরিপন্থি। তারেক রহমানের বিরুদ্ধে যে রায় দেয়া হয়েছে তা বর্তমান সরকার প্রধানের ইচ্ছার প্রতিফলন। তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করার আওয়ামী ষড়যন্ত্র দু:স্বপ্নে পরিণত হবে। জনগণ আজ প্রতিবাদমূখী। আওয়মীলীগের নির্যাতন নিষ্পেশনের মুখে জনগণ রাস্তায় নামতে শুরু করেছে। এ জনস্রোত ঠেকানোর সামর্থ্য আওয়ামীলীগের নেই। তাদের সকল ষড়যন্ত্রকে পদদলিত করে তারেক রহমান অতি শ্রীঘ্রই বাংলাদেশের জনগণের কাছে বীরের বেশে ফিরে আসবেন। আজ ১৩ অক্টোবর শনিবার বিকাল ৪ টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আদালত কর্তৃক ফরমায়েশী রায় প্রদানের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর ছাত্রদল আয়োজিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদের পরিচালনায় উক্ত মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল নেতা সালাহ উদ্দিন আলী, এস এম রোম্মান আফসার, সামিয়াত আমিন জিসান, জাফরুল হাসান রানা, জসিম উদ্দিন হিমেল, সৌরভ প্রিয় পাল, মো. সফিউল আলম, নাজমুল হোসেন, কুতুব উদ্দিন নয়ন, মো. হানিফ, জাহাঙ্গির আলম, মো. শামীম, আবদুল কাদের, এন মো. রিমন প্রমুখ।

চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ষড়যন্ত্র মূলকভাবে সাজা প্রদানের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে চট্টগ্রাম আইন কলেজ বিক্ষোভ মিছিল করে। চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ আলমগীরের নেতৃত্বে মিছিলটি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়। মিছিলে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে ছিলেন-চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মোঃ আলী, সহ-সভাপতি ইকবাল হোসেন, সহ-সভাপতি এসলাহ উদ্দিন সুমন, দপ্তর সম্পাদক কাউসার হোসাইন, মনছুর আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদল নেতা এম এ সবুর, ছাত্রনেতা মোঃ নাঈম উদ্দিন, আতিকুর রহমান, মোঃ ইউসুফ, মোঃ ইস্কান্দার আলম চৌধুরী, এস্তাফিজুর রহমান, আসহাব কোরাইশী, মাসুদ পারভেজ, শেখ মোঃ মনিরুল ইসলাম, মোঃ জিয়াউল হক, মোঃ আওলাদ হোসেন প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ