আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : সোমবার ║ ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ║২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ║ ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ সবদিক থেকে পাকিস্তানকে পিছনে ফেলছে বাংলাদেশ -জাহেদুর রহমান সোহেল

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপল‌ক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনা‌রে ফুল দি‌য়ে শহীদ‌দের প্রতি শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য,সাবেক কেন্দ্রীয় যুবলীগ সদস্য সাবেক ছাত্রনেতা জাহেদুর রহমান সোহেল এবং কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেত্রী সাবরিনা চৌধুরী।
এসময় আরো উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা যুবলীগ সদস্য হাসান মাহমুদ,চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগ সদস্য এম শাহাদাৎ নবী খোকা,আমরা মুক্তিযোদ্ধা সন্তান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুরজিত দত্ত সৈকত,দক্ষিণ জেলা কৃষকলীগ নেতা লুৎফুর রহমান, আনোয়ারা উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি সন্তোষ নন্দী,দক্ষিণ জেলা যুবলীগ নেতা সিহাব উদ্দিন,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আলমগীর তালুকদার,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক লায়ন ছাবের আহমদ,দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক নেতা শেখ মুহাম্মদ মহিউদ্দিন, চট্টগ্রাম স্টুডেন্টস ফোরামের সভাপতি সালাউদ্দিন রকি,উত্তর জেলা ছাত্রলীগ নেতা জিয়াউদ্দিন শরীফ,আবরার শাহরিয়ায়,মোহাম্মদ টিপু,রনিয়া,বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার নেতা সৈকত দত্ত,এস এম ফারুক,রফিক আহমদ,এম কিবরিয়া প্রমুখ।
বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য জাহেদুর রহমান সোহেল বলেন-স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, ৫০ বছরে পা দিলো স্বাধীন বাংলাদেশ। মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ আজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্নের তাগিদের পথে সফলভাবে হাঁটছে বাংলাদেশ। অর্থনীতি, রাজনীতি, সামাজিক সূচকে এগিয়ে চলা বাংলাদেশ স্বাধীনতার আজ ৫০বছর পূর্ণ করলো।
১৯৭১ সালের ২৬ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশকে দখলদারমুক্ত করার সংগ্রামে নামার আহ্বান জানিয়েছিলেন।পাকিস্তানি ঘাতক সেনাবাহিনী ২৫ মার্চ রাতে যখন রাজধানীতে এক নৃশংস গণহত্যায় মেতে ওঠে, তখন ধানমণ্ডির ৩২ নম্বরে নিজ বাসায় গ্রেফতার হওয়ার আগমুহূর্তে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করে একটি বার্তা পাঠান। বার্তায় তিনি বলেছিলেন, ‘আজ থেকে বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম একটি রাষ্ট্র। একে যে রকম করেই হোক শত্রুর হাত থেকে রক্ষা করতে হবে।’ এরপর ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ বিজয় লাভ করে। বিজয়ের পরে পাকিস্তানী কারাগার থেকে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফেরার পরে বঙ্গবন্ধু দেশ পুনর্গঠনের ডাক দেন। বঙ্গবন্ধু তার প্রতিটা বক্তৃতায় সোনার বাংলা গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ থাকার গুরুত্বের কথা জানান।
কেন্দ্রীয় বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য সাবরিনা চৌধুরী বলেন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ বঙ্গবন্ধু র ঐতিহাসিক ৭ই মার্চের ১৮ মিনিটের ভাষন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম সে থেকে স্বাধীনতা শব্দটি আমাদের, আমরা পেয়েছি লাল সবুজের পতাকা যার নাম বাংলাদেশ।
মহান স্বাধীনতা দিবসে সকল শহীদ দের বিনম্র শ্রদ্ধা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ