আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শনিবার ║ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ║৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রেহেনা পারভীন রীমা আবৃত্তিতে এগিয়ে যাবে

বিনোদন প্রতিবেদক:

স্বদেশ আবৃত্তি সংগঠনের আয়োজনে এসো হাত ধরি কবিতার শিরোনামে সংগঠনের সাধারণ সম্পাদকরেহেনা পারভীন রীমা’র একক আবৃত্তি সন্ধ্যা ৮ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬ টায় জেলা শিল্পকলা একাডেমী চট্টগ্রামের আর্ট গ্যালারী হলে অনুষ্ঠিত হয়।

স্বদেশ আবৃত্তি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ সেলিম ভূঁইয়ার স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসা’র বাণিজ্যিক ব্যবস্থাপক এবং চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক ড. পীযূষ দত্ত; জেলা শিল্পকলা একাডেমী, চট্টগ্রামের সহ-সভাপতি জাহাঙ্গীর কবির; বিশিষ্ট কবি ও গীতিকার এবং ত্রিতরঙ্গ আবৃত্তি দলের মহাসচিব শাওন পান্থ; বিশিষ্ট কবি ও সঙ্গীতজ্ঞ স্বপন কুমার দাশ এবং বিশিষ্ট লেখক, শিক্ষাবীদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মশিউর রহমান আদনান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বদেশ আবৃত্তি সংগঠনের সিনিয়র সহ-সভাপতি লায়ন শিবু প্রসাদ ভদ্র জীবন। শিল্পী আবৃত্তি করেন রবীন্দ্রনাথ ঠাকুরের ‘অন্তর মম বিকশিত কর’; সৈয়দ শামসুল হকের ‘আমার পরিচয়’; অন্নদাশঙ্কর রায়ের ‘খোকা খুকু’; মুহাম্মদ সামাদের ‘শাপমুক্তি’; সুকান্ত ভট্টাচার্যের ‘একটি মোরগের আত্মকাহিনী’; আবিদ আজাদের ‘বোতাম’; স্বপন কুমার দাশের ‘ভূমিকা’; সৈয়দ শামসুল হকের ‘পরাণের গহীন ভেতর-১’; সুকুমার রায়ের ‘সৎ পাত্র’; সুকান্ত ভট্টাচার্যের ‘ছাড়পত্র’; নির্মলেন্দু গুণের ‘যাত্রাভঙ্গ’; কাজী নজরুল ইসলামের ‘আজ সৃষ্টি সুখের উল্লাসে’; সংগঠনের সহ-সভাপতি আবদুল কাদের আরাফাতের স্বরচিত কবিতা ‘ বাবার স্পর্শ বিনে’; সুকুমার বড়ুয়ার ‘ঠিক আছে’; হেলাল হাফিজের ‘ফেরীঅলা’; লুৎফর রহমান রিটনের ‘যদি কিছু মনে না করেন’; রুদ্র মুহাম্মদ শহীদউল্লাহর ‘কনসেন্ট্রেশন ক্যাম্প’; রবীন্দ্রনাথ ঠাকুরের ‘প্রশ্ন’; জীবনানন্দ দাশের ‘আবার আসিব ফিরে’; ভবানীপ্রসাদ মজুমদারের ‘বাংলাটা ঠিক আসে না’ এবং স্বপন কুমার দাশের ‘বাংলা আমার’। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সদস্য ম্যারিলিন এ্যানি এবং অর্পিতা ভদ্র প্রাপ্তি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ