আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : শুক্রবার ║ ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ║১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিদ্যুৎ ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন

মুজিববর্ষ উপলক্ষে বিদ্যুৎ ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ২৩ ফেব্রুয়ারি রবিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু কর্নার ও গ্রাহক সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ব্লকচেইন প্রযুক্তির মাধ্যমে প্রি-পেইড মিটার রিচার্জ-এর উদ্বোধন করেন তিনি।

এ সময় নসরুল হামিদ বলেন, মুজিববর্ষকে বিদ্যুৎ বিভাগ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছে। দৈনিক এক ঘণ্টা করে বেশি কাজ করবে বিদ্যুৎ বিভাগ। তিনি বলেন, প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে বিদ্যুৎ ব্যবস্থা ও ব্যবস্থাপনা আরও আধুনিক করতে হবে। প্রি-পেইড মিটার গ্রাহকদের হয়রানি কমায় এবং তাদের অর্থের সাশ্রয় করে। বর্তমানে ৩ কোটি ৬২ লাখ গ্রাহকের মধ্যে মাত্র ৩৩ লাখ প্রি-পেইড মিটার স্থাপন করা হয়েছে। প্রি-পেইড মিটার স্থাপনের গতি বাড়ানো প্রয়োজন।

নসরুল হামিদ বলেন, ব্লকচেইন প্রযুক্তি ডিজিটাল প্রতারণা রোধ করে। এসব নতুন নতুন প্রযুক্তির সঙ্গে দফতর পরিচালনা কার্যক্রম বাড়ানো প্রয়োজন। প্রয়োজন হলে গ্রাহকদের সম্পৃক্ত করারও উদ্যোগ নিতে হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ ও ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বক্তব্য রাখেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ