আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ : বুধবার ║ ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ║৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ║ ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবি পৌঁছে গেছেন

দেশচিন্তা নিউজ ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতে তিন দিনের সরকারি সফরে রাজধানী শহর আবুধাবির পৌঁছে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২ জানুয়ারি রবিবার স্থানীয় সময় রাত সাড়ে আটটায় প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।
বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা সহকারে আবুধাবির সাংগ্রি-লা-হোটেলে পৌঁছান প্রধানমন্ত্রী। সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন তিনি। এর আগে বিকাল ৫টা ১০ মিনিটে আবুধাবির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ফ্লাইটটি। তিন দিনের রাষ্ট্রীয় সফরে ‘আবুধাবি সাসটেইনেবল উইক’, ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ড সেরিমনি’ ও অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন তিনি।
শেখ হাসিনা ১৩ জানুয়ারি সোমবার সকালে আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টার (এডিএনইসি)-এর আইসিসি হলে ‘আবুধাবি সাসটেইনেবল উইক’ এবং ‘জায়েদ সাসটেইনেবল অ্যাওয়ার্ডস সেরিমনি’তে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী তার হোটেলে আয়োজিত এনভয়েস কনফারেন্সে যোগ দেবেন। ১৪ জানুয়ারি মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএই প্রধানমন্ত্রী শেখ মোহম্মদ বিন রশিদ আল মাকতুম, আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ও ইউএই’র প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। ওই দিন বিকালে প্রধানমন্ত্রী এডিএনইসি’র হল-১১-তে আয়োজিত ‘দ্য ক্রিটিক্যাল রোল অব উইমেন ইন ডেলিভারিং ক্লাইমেট অ্যাকশন’ সংক্রান্ত সাক্ষাৎকার অধিবেশনে যোগ দেবেন। ইউএই’তে তিন দিনের সরকারি সফর শেষে বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। তথ্যসূত্র: বাসস

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

আজকের সর্বশেষ সংবাদ